BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে মরক্কোর বিরুদ্ধে হার বেলজিয়ামের, রাতভর দাঙ্গা ব্রাসেলসে, আটক বহু

Published by: Kishore Ghosh |    Posted: November 28, 2022 10:02 am|    Updated: November 28, 2022 4:48 pm

Riots In Belgium after World Cup Loss To Morocco | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অঘটনের বিশ্বকাপে ছোট দল বড় দল গুলিয়ে যাচ্ছে। সৌদি আরব হারিয়ে দিয়েছে আর্জেন্টিনাকে, জাপান হারিয়েছে জার্মানিকে, তেমনই মরোক্কোর (Morocco) কাছে হার মানতে হয়েছে খাতায় কলমে বিশ্বের এক নম্বর দল বেলজিয়ামকে (Belgium)। এরপরেই বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে (Brussels) ব্যাপক অশান্তি ছড়ায়। শহরের পথে একের পর এক গাড়িতে আগুন ধরিয়ে দেয় দাঙ্গাকারীরা। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামে পুলিশ। বহু বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে খবর।

ব্রাসেলস পুলিশ জানিয়েছে, বেলজিয়াম ও মরোক্কোর সমর্থকরা মুখোমুখি হওয়ার পরেই চরম আকার নেয় অশান্তি। উল্লেখ্য, কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) গ্রুপ লিগের ম্যাচে 0-২ গোলে তুলনায় দুর্বল মরোক্কোর কাছে হারে শক্তিশালী বেলজিয়াম। এরপরেই মরক্কোর কিছু সমর্থক গায়ে দেশের পতাকা জরিয়ে ব্রাসেলস শহরের রাস্তায় নামেন। জয় উদাযাপন করছিলেন তাঁরা। একই সময় বেলজিয়ামের সমর্থকরা শহরের পথে বের হন। দেশ হারায় ক্ষোভে ফুঁসছিলেন তাঁরা। মরক্কোর সমর্থকদের উদযাপন দেখে তাঁদের কাটে ঘায়ে নুনের ছিটে পড়ে। এরপর দুই পক্ষে শুরু হয় সংঘর্ষ।

[আরও পড়ুন: উরুগুয়ের বিরুদ্ধে আজ নামছে পর্তুগাল, দানিলোর চোট ভাবাচ্ছে রোনাল্ডোদের

শুরুতে রাস্তায় দাঁড় করানো একের পর এক গাড়ি ও স্কুটারে আগুন ধরিয়ে দেয় বেলজিয়ামের সমর্থকরা। এর পর মরোক্কোর সমর্থকদের সঙ্গে গোলমাল বাধে। বিক্ষোভকারীদের হাতে লাঠি ছিল, জানিয়েছে পুলিশ। ব্রাসেলস শহরের একাধিক জায়গায় তারা গোলমাল বাধায়। দু’পক্ষের ঝামেলায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। একজন সাংবাদিক আহত হয়ছেন। বিক্ষোভকারীদের রুখতে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে।

[আরও পড়ুন: ইরানের পতাকা থেকে আল্লার চিহ্ন সরিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট আমেরিকার, ক্ষুব্ধ তেহরান]

শেষ পর্যন্ত সন্ধে ৭টা নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে অবশ্য শহরে ব্যাপক ভাঙচুর হয়ে গিয়েছে। আগুন ধরানো হয়েছে বহু জায়গায়। এক পুলিশকর্তা জানান, দাঙ্গাকারীরা লাঠি ছাড়াও বেশ কিছু জিনিস হাতে করে রাস্তায় নেমেছিল। সেই সব দিয়ে ভাঙচুর চালানো হয়। বহু দাঙ্গাকারীকে আটক করা হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে