BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কঠোর কোভিড বিধির প্রতিবাদে মেট্রোয় চুমু খাচ্ছেন অসংখ্য যুগল, ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড়

Published by: Sulaya Singha |    Posted: December 28, 2020 8:26 pm|    Updated: December 28, 2020 8:26 pm

Russia: Dozens of couples protest Corona restrictions by kissing on packed metro | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরে আরে হচ্ছেটা কী! করোনা কালে প্রকাশ্যে এসব যে বড়ই বিপদজনক! সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা! মেট্রো থেকে নিঃশব্দে উত্তর এল, হোক করোনা! কিন্তু আর এত কঠোর নিয়মবিধি মানা যাবে না।

হ্যাঁ, ‘হোক চুম্বন’-এর মতো অভাবনীয় পন্থাতেই কড়া কোভিড বিধির প্রতিবাদ জানালেন রাশিয়ার (Russia) বাসিন্দারা। চলন্ত মেট্রোর মধ্যেই মুখ থেকে মাস্ক নামিয়ে পরস্পরকে আলিঙ্গন করে ঠোঁটে ঠোঁট রাখলেন প্রেমিক-প্রেমিকারা। এক নয়, অসংখ্য কাপল এভাবেই বুঝিয়ে দিতে চাইলেন, আর তাঁরা কঠোর নিয়ম বিধি মেনে চলতে চান না। তাঁদের যথেষ্ট রোগ প্রতিরোধ ক্ষমতা আছে। সেটাই মারণ ভাইরাস (Corona Virus) থেকে তাঁদের রক্ষা করবে। এমন দৃশ্যের ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যা দেখে অনেকেই তাজ্জব। দুনিয়াজুড়ে এখনও যেখানে হাজারো মানুষের প্রাণ কাড়ছে করোনা ভাইরাস, সেখানে এমন প্রতিবাদের ভাষা অনেকেরই নাপসন্দ। অতিমারীর মধ্যে নিজেদের ‘সাহসী’ প্রমাণ করার জন্য মেট্রোয় এভাবে চুমু খাওয়ার নিন্দা করেছেন বহু নাগরিক।

[আরও পড়ুন: নাভালনিকে বিষ দেয় রুশ গুপ্তচর সংস্থা FSB! প্রকাশ্যে বিস্ফোরক তথ্য]

কোভিড-১৯ নিয়ে বারবার বিশ্বকে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। এমনকী মহামারীর ভ্যাকসিন বাজারে আসার পরও যে নানা নিয়ম বিধি মানুতে হব, সে কথাও জানিয়েছেন বিশেষজ্ঞরা। তা সত্ত্বেও দীর্ঘদিন ধরে এই নিয়মের বেড়াজাল আর মানতে চাইছেন না অনেকেই। আর সেই কারণেই এবার রাশিয়ায় এই প্রতিবাদ। এর আগে টয়লেট শিট চেটে কোভিড-১৯-কে উপেক্ষার ভিডিও ছড়িয়ে পড়েছিল। এবার সোশ্যাল ডিসট্যান্সিং, কোয়ারেন্টাইন, লকডাউন-সহ নানা বিধি মেনে বিধ্বস্ত নতুন প্রজন্ম ইয়েকাটেরিনবার্গ শহরের মেট্রোয় উঠে এই কাণ্ড ঘটাল।

প্রতিবাদীদের দাবি, অকারণেই তাঁদের নাইটক্লাব, পাবে থেকে নিষেধ করা হচ্ছে। কোনও প্রকার ইভেন্টে যোগ দিতে পারছেন না তাঁরা। সেই জন্যই এই প্রতিবাদ। মেট্রো যাত্রীদের অপ্রস্তুতিতে ফেলার তাঁদের কোনও ইচ্ছা ছিল না। রাশিয়ায় করোনা টিকাকরণ চালু হলেও কোভিড বিধির এহেন প্রতিবাদের সমালোচনাই করেছেন বেশিরভাগ মানুষ।

[আরও পড়ুন: নৃশংস! নৈশভোজে মাকে খুন করে বোনের সঙ্গে উদ্দাম নাচ যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে