BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সিরিয়ায় রুশ বিমান ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩৯

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 7, 2018 5:32 pm|    Updated: March 7, 2018 5:32 pm

Russian 'military aircraft' crashes in Syria, kills 39

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিয়ায় ভেঙে পড়ল রুশ বিমান। মঙ্গলবার উত্তর-পশ্চিম সিরিয়াতে হেইমিন বায়ুসেনা ঘাঁটির কাছে ভেঙে পড়ে বিমানটি। বিমানের সব যাত্রীরই এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ওই পণ্যবাহী বিমানে ৩৩ জন যাত্রী ও ৬ জন ক্রিউ মেম্বার ছিলেন। গতকাল রুশ সংবাদ সংস্থা ৩২ জনের মৃত্যুর খবর জানিয়েছিল। কিন্তু বুধবার মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯।

[শ্রীলঙ্কায় জারি জরুরি অবস্থা, ত্রিদেশীয় সিরিজ ঘিরে অনিশ্চয়তা]

ইতিমধ্যেই এই দুর্ঘটনাটি নিয়ে রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ব্রিফ করেছেন। অ্যান্টোনভ-২৬ ট্রান্সপোর্ট বিমানটি রানওয়েতে নামার কিছুক্ষণ আগেই ভেঙে পড়ে। ইতিমধ্যেই এই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে রাশিয়া। প্রাথমিক তদন্তে অনুমান, যান্ত্রিক ত্রুটির কারণেই বিমানটি ভেঙে পড়েছে। তবে গুলি করে বিমানটি নামানো হয়েছে বলে যে প্রাথমিক খবর পাওয়া গিয়েছে, তা উড়িয়ে দিয়েছে রুশ সংবাদ সংস্থা ট্যাস।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতিমধ্যেই একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। দায়ের হয়েছে ফৌজদারি বিধিতে মামলা। কমিটির মুখপাত্র পেত্রেনকো জানিয়েছেন, সিরিয়াতে বিমান ভেঙে পড়াকে কোনওভাবেই হালকা করে দেখছে না রাশিয়া। গত মাসেও একইভাবে সিরিয়াতে একটি রুশ বিমান ভেঙে পড়েছিল যার পাইলটের নাম সম্প্রতি প্রকাশ্যে এনেছে রাশিয়া। তবে মঙ্গলবারের দুর্ঘটনা রাশিয়ার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা বলেও মানতে রাজি নন বিশেষজ্ঞরা। কারণ, পরিসংখ্যান বলছে, ২০১৬-তে একটি টুপোলেভ টিইউ-১৫৪ এয়ারক্রাফট ভেঙে ৮৪ জন যাত্রী ও ৮ জন ক্রিউ মেম্বারের মৃত্যু হয়।

[বাংলাদেশে বৃদ্ধ সন্ন্যাসীকে কুপিয়ে খুন, আততায়ী অধরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে