২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইউক্রেনের অ্যাপার্টমেন্টে মিসাইল হামলা রাশিয়ার, মৃত অন্তত ১৮

Published by: Anwesha Adhikary |    Posted: July 1, 2022 4:20 pm|    Updated: July 1, 2022 4:23 pm

Russian missile attack in Ukraine residential building kills at least 18 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ইউক্রেনে (Ukraine) সাধারণ মানুষের উপরে হামলা চালাল রাশিয়া। শুক্রবার ভোর রাতে ওডেসা অঞ্চলের একটি অ্যাপার্টমেন্টে এবং দু’টি হলিডে ক্যাম্পে মিসাইল হামলা চালিয়েছে রুশ সেনা (Russia Missile)। ঘটনায় মৃত্যু হয়েছে এক শিশু-সহ অন্তত ১৮ জনের। স্থানীয় আধিকারিকের তরফে জানানো হয়েছে, বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে ৪১ জনকে নিরাপদ অবস্থায় উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই অনুমান।

সংবাদ সংস্থা বিবিসি সূত্রে জানা গিয়েছে, ইউক্রেনের স্থানীয় সময় শুক্রবার রাত একটা নাগাদ মিসাইল হামলা চালায় রাশিয়া। সেরিভকা গ্রামের একটি অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে মিসাইল ছোঁড়া হয়। ওই বিল্ডিংয়ে অন্তত ১৫২ জন ছিলেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই সেখান থেকে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ধ্বংসস্তূপের মধ্যে আরও মানুষ আটকে রয়েছেন বলে অনুমান উদ্ধারকারীদের। ওডেসার স্থানীয় প্রশাসন আরও জানিয়েছে, দু’টি হলিডে ক্যাম্প লক্ষ করেও মিসাইল চালানো হয়েছে।

[আরও পড়ুন: আরও করুণ অবস্থা পাকিস্তানের, বন্ধ হচ্ছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা! বাড়বে লোডশেডিংয়ের পরিমাণ]

তিনটি মিসাইল হামলার ঘটনায় মোট মৃতের সংখ্যা ১৮। আহত অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন ৩৮ জন। এখনও উদ্ধার কাজ চলছে বলে জানা গিয়েছে। কৃষ্ণ সাগরের দিক থেকে সোভিয়েত জমানার কেএইচ-২২ মিসাইল ছুঁড়ে হামলা চালিয়েছে রাশিয়া। প্রসঙ্গত, গত সপ্তাহেই ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছে একটি শপিংমলেও একইভাবে হামলা চালিয়েছিল রাশিয়া। ১৯ জনের মৃত্যু হয়েছিল সেই ঘটনায়। যদিও রুশ সরকারের তরফে বলা হয়েছিল, ইউক্রেনীয় সেনাবাহিনীর (Russia-Ukraine War) মিসাইল লক্ষ্যভ্রষ্ট হয়ে শপিং মলে আঘাত করেছে। শুক্রবারে হামলা চালানোর কথাও অস্বীকার করেছে রাশিয়া। 

অন্যদিকে বৃহস্পতিবার বড় সাফল্য পেয়েছে ইউক্রেনীয় সেনা। কৃষ্ণ সাগরের বুকে অবস্থিত স্নেক আইল্যান্ড থেকে পিছু হটল রুশ সেনা। গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই এই দ্বীপটি দখল করেছিল রাশিয়া। চার মাস ধরে তুমুল লড়াইয়ের পর ভৌগোলিক রাজনীতিতে গুরুত্বপূর্ণ এই দ্বীপ পুনরুদ্ধার করেছে ইউক্রেন। 

[আরও পড়ুন: আমেরিকায় বাড়ছে প্রতিবাদ, গর্ভপাত বিরোধী আইনে সাময়িক স্থগিতাদেশ দুই রাজ্যে

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে