১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সৌদি রাজপ্রাসাদে বন্দুকবাজের হামলা, ২ নিরাপত্তারক্ষীর মৃত্যু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 8, 2017 5:50 am|    Updated: October 8, 2017 5:50 am

 Saudi Arabia: Gunman kills two guards at  royal palace

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দিন কয়েক আগে লাস ভেগাসের ক্যাসিনোয় বন্দুকবাজের হামলায় প্রাণ গিয়েছিল ৫৯ জনের। আহত হয়েছিলেন ৫০ জনেরও বেশি। মার্কিন মুলুকের পর এবার বন্দুকবাজের হামলা সৌদি আরবে। শনিবার  জেড্ডায় সৌদি রাজপ্রাসাদের সামনে নিরাপত্তারক্ষীদের আউটপোস্টে হামলা চালায় এক বন্দুকবাজ। ঘটনায় দু’জন নিরাপত্তরক্ষী প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন তিনজন। নিরাপত্তারক্ষীদের পালটা গুলিতে মৃত্যু হয়েছে হামলাকারীরও।

[লাস ভেগাসে ক্যাসিনোয় বন্দুকবাজের হামলা, মৃত্যুমিছিল]

জানা গিয়েছে, শনিবার একটি গাড়ি করে সৌদি রাজপ্রাসাদের সামনে আসে বছর আটাশের এক যুবক। গাড়ি থেকে নেমে আচমকাই নিরাপত্তারক্ষীদের আউটপোস্ট লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সে। সৌদি সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, প্রাথমিক বিহ্বলতা কাটিয়ে পালটা জবাব দেন রাজপ্রাসাদের নিরাপত্তারক্ষীরা। নিরাপত্তারক্ষীদের গুলিতে হামলাকারীর মৃত্যু হয। ঘটনায় রাজপ্রাসাদের দু’জন নিরাপত্তারক্ষী প্রাণ হারান।

[ভারতীয় জাহাজে জলদস্যুদের হামলা রুখে দিল নৌসেনার ‘মার্কোস’ বাহিনী]

চলতি সপ্তাহে রিয়াধে আইএস জঙ্গিদের তিনটি গোপন ডেরায় হানা দিয়েছিল সৌদি পুলিশ। সন্দেহভাজন জঙ্গিদের পুলিশের গুলি বিনিময়ও হয়। ঘটনায় দু’জনের মৃত্যু হয়।  গ্রেপ্তার করা হয় পাঁচজন সন্দেহভাজন জঙ্গিকে। এই ঘটনার পরেই সৌদি রাজপ্রাসাদের সামনে বন্দুকবাজের হামলায় উদ্বেগ বেড়েছে প্রশাসনের। ঘটনার সঙ্গে জঙ্গিদের কোনও যোগ আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। এদিকে, সৌদি রাজপ্রাসাদের সামনে বন্দুকবাজের হামলার পর, সেদেশে থাকা মার্কিন নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে রিয়াধের মার্কিন দূতাবাস।

[সন্ত্রাসে ‘জিরো টলারেন্স’, দুই সচিবকে পাকিস্তানে পাঠাচ্ছেন ট্রাম্প]

প্রসঙ্গত, ২০১৪ সালে সৌদি আরবের একাধিক বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছিল আইএস। সিয়া ও নিরাপত্তাকর্মীদের উপর গুলি চালানোর ঘটনায়ও নাম জড়িয়েছিল এই ইসলামিক জঙ্গি গোষ্ঠীর। সিরিয়া ও ইরাকে সুন্নি জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে আমেরিকার নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোটের অন্যতম শরিক সৌদি আরব।

[নগ্ন হয়েই বিশ্বভ্রমণে দম্পতি, ছবি ভাইরাল নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে