BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাড়ে ৫ হাজার কোটির বিনিময়ে বিবাহ বিচ্ছেদ! আদালতের নির্দেশে অস্বস্তিতে দুবাইয়ের শেখ

Published by: Biswadip Dey |    Posted: December 22, 2021 11:20 am|    Updated: December 22, 2021 11:44 am

Saudi King Divorce Worth Rupees 500 Crore। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিবাহ বিচ্ছেদ (Divorce) আজকের দিনে কোনও বিরাট ব্যাপার নয়। আর সেজন্য খোরপোশ দেওয়ার বিষয়টিও খুবই পরিচিত বিষয়। কিন্তু দুবাইয়ের (Dubai) শাসক আমির শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুমকে ডিভোর্স বাবদ যে অঙ্কের টাকা দিতে বলল ব্রিটেনের (UK) এক আদালত, তা সত্য়িই চোখ কপালে তুলে দেওয়ার মতো! আদালত শেখকে নির্দেশ দিয়েছে তাঁর স্ত্রীকে সাড়ে ৫০০ মিলিয়ন পাউন্ড দিতে। ভারতীয় অঙ্কে টাকাটা ৫ হাজার ৫১০ কোটি টাকারও বেশি!

তবে এই অর্থের পুরোটাই তাঁর স্ত্রীর জন্য নয়। আদালতের নির্দেশ অনুযায়ী, এর মধ্যে ২৫১.৫ মিলিয়ন পাউন্ড তাঁর ষষ্ঠ স্ত্রী রাজকুমারী হায়াকে। বাকি অর্থ শেখের ১৪ বছরের কন্যা জলিলা ও ৯ বছরের পুত্র জায়েদের জন্য। আদালতের আরও নির্দেশ, দুই সন্তান যতদিন নাবালক, নাবালিকা থাকবে সেই সময়ে বার্ষিক ১১ মিলিয়ন পাউন্ডও দিতে হবে তাদের নিরাপত্তার জন্য। বাকি জীবনের জন্য বার্ষিক খরচ দিতে হবে শেখকে। আপাতত আগামী ৩ মাসের মধ্যে ৩৩৩ মিলিয়ন ডলার অগ্রিম হিসেবে জমা রাখতে বলা হয়েছে। এটাই হতে চলেছে ব্রিটিশ ইতিহাসের অন্যতম দামি বিবাহ বিচ্ছেদের খোরপোশের অঙ্ক। যা নিয়ে ইতিমধ্যেই সাড়া পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: স্রেফ ডলারের লোভেই ‘সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে’ শামিল হয়েছিল পাকিস্তান! মন্তব্য ইমরানের]

৪৭ বছরের রাজকুমারী ২০১৯ সালে দুবাই থেকে পালিয়ে ব্রিটেনে চলে আসেন এবং ব্রিটিশ আদালতের দ্বারস্থ হন। নিজের ও দুই সন্তানের নিরাপত্তার আরজি জানিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ ছিল, স্বামী শেখ মোহাম্মদ বিন রশিদ তাঁর জীবন দুর্বিষহ করে তুলেছেন। তাঁদের দুই সন্তানকে ফেরত পাঠাতে নির্দেশও দিয়েছেন তিনি।

আগেই ব্রিটেনের এক পারিবারিক আদালতে বেকায়দায় পড়েছিলেন শেখ। বিচারক রায় দিয়ে জানিয়েছিলেন আইনি লড়াইয়ের মধ্যেই রাজকুমারী হায়ার ফোন হ্যাক করতে চেয়েছিলেন শেখ। তবে সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন দুবাই শাসক। এরপর তিনিও রাজকুমারীর বিরুদ্ধে মামলা রুজু করেন। অবশেষে তাঁকে এই নির্দেশ দিল আদালত।

[আরও পড়ুন: নরমাংস খেলেই মস্তিষ্ক খুলবে! বৃদ্ধকে খুনে ধৃত যুবকের স্বীকারোক্তি শুনে চোখ কপালে দুঁদে গোয়েন্দাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে