BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বরফের চাদরে ঢেকেছে সুবিশাল নায়াগ্রা ফলস, দেখুন ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 1, 2018 1:12 pm|    Updated: September 18, 2019 12:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছর পড়েই গেল। এখনও শহর কলকাতায় শীতের দেখা নেই। বছরশেষের পার্টিতে অনেকেই বিনা শীতবস্ত্রেই মেতেছেন। হাতে একটা মাসও আর সময় নেই। জানুয়ারির শেষ থেকেই তো আবার শীত কমতে শুরু করবে। ঠান্ডা আর শহরবাসী পেলেন কই? অথচ এই ঠান্ডাতে হাড়ে পর্যন্ত কাঁপুনি ধরিয়ে দিচ্ছে উত্তর আমেরিকার বাসিন্দাদের। বিশেষ করে সীমান্ত এলাকার ওন্টারিও এলাকায়। তবে এত ঠান্ডাতেও শহরে ভিড় জমিয়েছেন পর্যটকরা। গরম জামা গায়ে চাপিয়েই প্রকৃতির আশ্চর্য সৌন্দর্যের সাক্ষী হতে এসেছেন সকলে।

[কী কী ঘটবে ২০১৮-তে? জনপ্রিয় এই গণৎকারের ভবিষ্যদ্বাণী জেনে নিন]

বরফ শীতল জল কিছুটা বইছে ঠিকই। কিন্তু এভাবেই পুরু বরফের আস্তরণ জমেছে বিশ্ব বিখ্যাত নায়াগ্রা ফলস-এ।  জলপ্রপাতের বেশ কিছুটা অংশ পুরু বরফে পরিণত হয়েছে। চারপাশও ঢেকে গিয়েছে বরফের চাদরে। আর এই সৌন্দর্যেই আকর্ষিত হয়ে এত শীতেও সেখানে এসে উপস্থিত হয়েছেন পর্যটকরা।

সারা বছরই পর্যটকদের ভিড় লেগে থাকে নায়াগ্রা ফলস-এ। প্রতি বছর প্রায় দেড় কোটি মানুষ আসেন প্রকৃতির এই বিশাল সৃষ্টিকে দেখতে। অনেকেই গরমকালে এসে থাকেন। যাতে হাজার হাজার ফুট উচ্চতা থেকে নিচে পড়া জলের একটু ছোঁয়া তাঁরাও পান।

[আতসবাজির রোশনাইয়ে বর্ষবরণ দুনিয়াভর, পথ দেখাল সামোয়া]

তবে এবারে শীতেও পর্যটকদের আসার হার বেশ ভাল। কারণ এই শিহরণ জাগানো সৌন্দর্য। যাতে মুগ্ধ হয়েছেন তাঁরা। সোশ্যাল মিডিয়াতে অনেকেই ভাগ করে নিয়েছেন সেই মুহূর্ত।

Niagara Falls under snowfall #canada #niagarafalls #wintercanada #iphone6plus

A post shared by Fabio Freire (@canadasview) on

এতদিন কেবলমাত্র গ্রীস্মের কথা মাথায় রেখেই পর্যটকদের ভিড় সামলানোর জন্য আলাদা ব্যবস্থা রাখত স্থানীয় প্রশাসন। তবে এবার শীতের ভিড় দেখে আপৎকালীন পরিস্থিতিতে সেই ব্যবস্থা করতে হয়েছে প্রশাসনিক কর্তাদের। আগামী দিনেও শীতের এমনই ব্যবস্থা রাখা হবে বলে জানা গিয়েছে।

[বছরের শুরুতেই রেকর্ড, বিশ্বের সবচেয়ে বড় জগন্নাথ গড়লেন বালুশিল্পী সুদর্শন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement