BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জাপানে টাইফুনের তাণ্ডবে ডুবল পণ্যবাহী জাহাজ, নিখোঁজ ৪২

Published by: Soumya Mukherjee |    Posted: September 3, 2020 7:36 pm|    Updated: September 3, 2020 7:54 pm

An Images

চলছে উদ্ধার কাজ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল ঝড়ের ফলে জাপানে (Japan) ডুবে গেল একটি পণ্যবাহী জাহাজ। এর জেরে ওই জাহাজে থাকা ৪২ জন নাবিক নিখোঁজ হয়ে গিয়েছেন। ডুবে গিয়েছে ৬ হাজার বেশি গবাদি পশু। উদ্ধারকারী দলের সদস্যরা এখনও পর্যন্ত ওই জাহাজে থাকা ৪৩ জন নাবিকের মধ্যে মাত্র একজনকে উদ্ধার করতে পেরেছে বলেই সূত্রের খবর। গত ১৪ আগস্ট জাহাজটি নিউজিল্যান্ড থেকে রওনা দিয়েছিল। যাওয়ার কথা ছিল চিনে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে পূর্ব চিন সাগরে অবস্থিত দক্ষিণ-পশ্চিম জাপানের আমামি ওশিমা (Amami Oshima) দ্বীপপুঞ্জের পশ্চিম দিক থেকে গাল্ফ লাইভস্টক-১ (Gulf Livestock 1) নামে ওই জাহাজটি বিপদ সংকেত পাঠায়। কিন্তু, সেসময় কোরিয়ার উপকূলে টাইফুন মেসাকের তাণ্ডবের জেরে পরিস্থিতি এতটাই প্রতিকূল ছিল যে তাদের সাহায্য করা সম্ভব হয়নি। পরে উদ্ধারকারী দলের সদস্যরা গিয়ে মাঝ সমুদ্র থেকে ওই জাহাজে থাকা ফিলিপিনো নামে এক নাবিককে উদ্ধার করেন।

[আরও পড়ুন: ‘‌ব্যবসায়ীদের আইনি অধিকার খর্ব করছে ভারত’‌, অ্যাপ নিষেধাজ্ঞায় প্রতিক্রিয়া বেজিংয়ের]

তাঁর কাছ থেকে জানা গিয়েছে, ১৩৯ মিটার লম্বা ওই জাহাজটির ইঞ্জিন ঝড় ওঠার আগেই খারাপ হয়ে গিয়েছিল। ফলে ঝড় শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ডুবে যায়। জাহাজডুবি হওয়ার আগে ক্যাপ্টেন সবাইকে লাইফ জ্যাকেট পরে নিতে বলেছিলেন। কিন্তু, ফিলিপিনো যখন লাইফ জ্যাকেট পরে সমুদ্র ঝাঁপ দিয়েছিলেন তখন আশপাশে কাউকে দেখেননি।

[আরও পড়ুন: নিরাপত্তা পরিষদের আলোচনার তালিকা থেকে কাশ্মীর ইস্যু বাদ দেওয়ার দাবি ভারতের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement