BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

নিউ জার্সি শহরে বন্দুকবাজের হানা, পুলিশকর্মী-সহ মৃত ৬

Published by: Monishankar Choudhury |    Posted: December 11, 2019 10:51 am|    Updated: December 11, 2019 10:53 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত মার্কিন মুলুক। এবার আমেরিকার নিউ জার্সি শহরে বন্দুকবাজের হানা। দীর্ঘক্ষণ চলা গুলির লড়াইয়ের পর দুই হামলাকারী-সহ মৃত্যু হয়েছে ছ’জনের। এই ঘটনায় আতংক ছড়িয়েছে শহরে।

স্থানীয় সময় মতে মঙ্গলবার বিকেলে ম্যানহাটনে হাডসন নদী সংলগ্ন একটি গ্রসারি শপে আচমকা গুলি ছুঁড়তে শুরু করে দুই বন্দুকবাজ। পুলিশপ্রধান মাইকেল কেলি জানিয়েছেন, স্টোরের ভেতরেই দুই বন্দুকবাজ ও পুলিশের এক গোয়েন্দা অফিসার-সহ ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুই পুলিশকর্মী। তবে তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, আচমকাই গ্রসারি শপে গুলি চালাতে শুরু করে দুই কালো পোশাক পরিহিত ব্যক্তি। একটি ট্রাকে চড়ে ঘটনাস্থলে আসে দুই বন্দুকবাজ। চার ঘণ্টা ধরে তাণ্ডব চালায় তারা। পরিস্থিতি সামাল দিতে আসরে নামে এফবিআই ও পুলিশের বিশেষ বাহিনী SWAT। এনকাউন্টারে একটি রোবটও ব্যবহার করে পুলিশ।

সূত্রের খবর, একটি মাদক পাচারচক্রের মধ্যে চলা গোষ্ঠী সংঘর্ষের জেরেই এই ঘটনা। যদিও এনিয়ে পুলিশ এখনও মুখ খলেনি। এদিকে, মৃত পুলিশকর্মীর নাম জোসেফ সিলস (৪০)। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন নিউ জার্সি শহরের মেয়র স্টিভেন ফুলপ। তিনি বলেন, “আজ শহরের জন্য একটি কঠিন দিন। শুধু পুলিশকর্মী হিসেবে নয়, নাগরিক হিসেবেও জোসেফ এই শহরটিকে ভালবাসত। এই শহরকে সুরক্ষিত রাখতে তাঁর অবদান ভুলা যায় না।” নিউ জার্সির শ্যুটআউট নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটে বলেন, “নিউ জার্সিতে ভয়াবহ শ্যুট আউটের কথা সবে শুনলাম। কঠিন সময়ে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা রইল। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।” এদিকে, এই ঘটনার জেরে নড়েচড়ে বসেছে পুলিশ ও প্রশাসন। গোটা এলাকাজুড়ে চলছে তল্লাশি অভিযান। নিহত বন্দুকবাজদের পরিচয় জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: মেক্সিকোর রাষ্ট্রপতি ভবনের সামনে বন্দুকবাজের হামলা, মৃত ৪]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement