BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হিন্দুমন্দিরের নিরাপত্তা বাড়াতে তৎপর হল পাকিস্তান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 23, 2016 12:51 pm|    Updated: October 23, 2016 12:51 pm

Sindh To Launch Rs 400 Million Project To Protect Hindu Temples In Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে বসবাসকারী হিন্দুর সংখ্যা যেমন কম নয়, তেমনই কম নয় মন্দিরের সংখ্যাও। অথচ, ধর্মাচরণ নিয়ে হামেশাই বিড়ম্বনার মধ্যে পড়তে হয় ওদেশের হিন্দুদের। বিড়ম্বনা রয়েছে হিন্দু বিবাহের বৈধতা নিয়েও। সংখ্যালঘুদের ধর্মাচরণ বিশেষ করে সমস্যার মুখে পড়ে সিন্ধ প্রদেশে। কখনও শোনা যায় মুসলিম ব্যবসায়ীর পবিত্র হিন্দু অক্ষর ‘ওম’ খোদাই করা জুতো বিক্রির কথা। কখনও বা শোনা যায় সিন্ধ প্রদেশে মন্দির থেকে হিন্দু পুরোহিতদের বিতাড়িত করার চেষ্টা চালানো হয়েছে!
সিন্ধুনদের দু’পারের এমন পারস্পরিক বিদ্বেষমূলক আবহেই পাকিস্তানে হিন্দু মন্দির সুরক্ষা ও রক্ষণাবেক্ষণের জন্য ৪০ কোটির প্রকল্প ঘোষণা করল পাক সরকার৷ তবে, শুধুই হিন্দু মন্দির নয়। সংরক্ষিত হবে গির্জা-গুরুদ্বারও৷ হায়দরাবাদ ও অন্যান্য অঞ্চলের সংখ্যালঘু ধর্মস্থানগুলিতে হামলার পরই সেগুলিতে নিরাপত্তা বাড়াতে পরামর্শ দেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি৷ এই প্রকল্পে ব্যবহৃত অর্থের অনেকটাই ব্যয় হচ্ছে ধর্মস্থানগুলিতে সার্ভেইল্যান্স ক্যামেরা লাগানোর কাজে৷
“এই প্রকল্প ধর্মস্থানগুলিতে ভজন-পূজনের নিরাপত্তা সুদৃঢ় করবে”, জানিয়েছেন সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রীর বিশেষ সহায়ক খাটুমল জীবন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে