BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঠোঁটে ঠোঁট রেখে উচ্ছ্বাস, ছ’মাস পর লকডাউন উঠতেই উৎসবের ছবি স্পেনে

Published by: Paramita Paul |    Posted: May 10, 2021 9:43 pm|    Updated: May 10, 2021 9:43 pm

Spain Celebrates End Of Lockdown by kissing partners on road amid COVID-19 pandemic| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবীর সুমন লিখেছিলেন, ‘ঠোঁটে ঠোঁট রেখে ব্যারিকেড গড়।’ কিন্তু এ তো ব্যারিকেড ভাঙার খেলা! ছ’মাস বাদে মিলেছে মুক্তির স্বাদ। তাই লকডাউন শেষ হতেই করোনা সংক্রমণের আশঙ্কা উড়িয়ে রাস্তায় ঠোঁটে ঠোঁট রেখে চুম্বনে আবদ্ধ হয়ে উল্লাসে মাতলেন স্পেনের (Spain) তরুণ-তরুণীরা। উৎসবের আমেজে সেজে উঠল মাদ্রিদ, বার্সেলোনার রাস্তা। তবে এই উল্লাসের ছবি সে দেশের প্রশাসন এবং চিকিৎসকদের কপালে চিন্তার ভাঁজ আরও খানিকটা গভীর করল।

করোনার ধাক্কায় জেরবার ইউরোপের বিভিন্ন দেশ। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে স্পেন সরকার টানা ছ’মাসের লকডাউন (Lockdown) ঘোষণা করেছিল। জারি ছিল কঠোর বিধিনিষেধ। উৎসব পাগল স্পেনবাসী কার্যত ঘরবন্দি ছিলেন এতদিন। সংক্রমণের গ্রাফ কিছুটা নিম্নমুখী হতেই সেই লকডাউন প্রত্যাহার করল সরকার। আর বিধিনিষেধ উঠতেই বেলাগাম উচ্ছ্বাসের ছবি সামনে এল।

[আরও পড়ুন: নেপাল থেকে করোনা সংক্রমণ আটকাতে এবার এভারেস্টের চূড়ায় ‘বেড়া’ দেওয়ার পরিকল্পনা চিনের]

সপ্তাহ শেষে ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই মাদ্রিদের পুয়ের্তা ডেল স্কোয়ারে বাঁধনহারা উচ্ছ্বাসে ফেটে পড়লেন যুবক-যুবতীরা বার্সেলোনার বিচে অসংখ্য নাগরিককে দেখা গেল উৎসবের মেজাজে। কেউ দল বেঁধে ছবি তুললেন। কেউ ভেসে গেলেন সুরের উন্মাদনায়। কোমর দুলিয়ে নাচলেন কেউ কেউ। শুধু তাই নয়, বহুদিন পর প্রিয়জনকে কাছে পেতে নিজেকে ধরে রাখতে পারলেন না কেউ কেউ। ঠোঁটে ঠোঁট রেখে গভীর চুম্বন সারলেন তাঁরা। সারারাত রাস্তায় চলল পার্টি।

আর এই ছবিগুলিই আতঙ্ক বাড়াচ্ছে অনেকের। মনে করা হচ্ছে, গত ছ’মাসের এই কৃচ্ছসাধন কার্যত জলে গেল। বাঁধনহারা উচ্ছ্বাসে শুধু আনন্দ নয় ছড়িয়ে দেওয়া হল সংক্রমণ। সেই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ফের না আরও একটা লকডাউন ডাকতে হয়। স্পেনে এখনও পর্যন্ত প্রায় ৭৯ হাজার মানুষ করোনায় প্রাণ হারিয়েছেন। ফের একবার সেই ভয়ংকর পরিস্থিতি তৈরি হওয়ার আতঙ্কে ভুগছেন অনেকে।

[আরও পড়ুন: সাইবার অ্যাটাকে ত্রস্ত আমেরিকা, ১৭টি রাজ্যজুড়ে জারি ‘এমারজেন্সি’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে