২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বাগদাদের ব্যস্ত বাজারে জোড়া আত্মঘাতী হামলা, মৃত কমপক্ষে ২৮

Published by: Soumya Mukherjee |    Posted: January 21, 2021 3:21 pm|    Updated: January 21, 2021 6:16 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনবসতিপূর্ণ এলাকার ব্যস্ত বাজারের মধ্যে জোড়া আত্মঘাতী হামলার ফলে প্রাণ হারালেন কমপক্ষে ২৮ জন। জখম হয়েছেন আরও ৩০। ঘটনাটি ঘটেছে ইরাকের রাজধানী বাগদাদে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার না করলেও এর পিছনে আইএসআইএস (ISIS) জঙ্গিরা রয়েছে বলেই অনুমান স্থানীয় প্রশাসনের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে ইরাকের রাজধানী বাগদাদের (Baghdad) মধ্যবর্তী এলাকায় অবস্থিত একটি বাজারে আচমকা হামলা চালায় এক আত্মঘাতী জঙ্গি। প্রচুর মানুষের মাঝে দাঁড়িয়ে নিজের শরীরে লুকিয়ে রাখা বোমা বিস্ফোরণ করে। এর ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ২৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও ৩০ জন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: কমলার ভোটেই বাজিমাত, এক দশকে প্রথমবার মার্কিন সেনেটে সংখ্যাগরিষ্ঠ ডেমোক্র্যাটরা]

পুলিশ সূত্রে খবর, মধ্য বাগদাদের তায়রন স্কোয়্যারের (Tayaran square) একটি ব্যস্ত বাজারে বৃহস্পতিবার আচমকা হামলা চালায় এক আত্মঘাতী জঙ্গি। এর ফলে এখনও পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। কিছু মানুষ গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এর দায় স্বীকার না করলেও প্রাথমিকভাবে ইসলামিক স্টেটের জঙ্গিরাই জড়িত রয়েছে বলে অনুমান তদন্তকারীদের। ২০১৭ সালে আইএসআইএস জঙ্গিদের পরাস্ত করে বাগদাদ থেকে তাড়িয়ে ছিলেন যৌথবাহিনীর নিরাপত্তারক্ষীরা। তারপর থেকে এতবড় হামলার ঘটনা আর ঘটেনি।

[আরও পড়ুন: শপথগ্রহণের পরই ট্রাম্পের বহু সিদ্ধান্ত বাতিল করলেন বিডেন, উঠল মুসলিমদের উপর নিষেধাজ্ঞাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement