BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চিনে গ্যাসের ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১০

Published by: Soumya Mukherjee |    Posted: June 14, 2020 9:20 am|    Updated: June 14, 2020 9:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউহানের মাংস মার্কেট থেকে ফের করোনার সংক্রমণ হতে শুরু করেছে। বিষয়টি নিয়ে যথেষ্টই চিন্তিত জিনপিং প্রশাসন। ঠিক এই রকম পরিস্থিতির মধ্যেই গ্যাসের ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণের ফলে চিনের পূর্বপ্রান্তে অবস্থিত জেজিয়াং প্রদেশে মৃত্যু হল কমপক্ষে ১০ জনের। জখম হয়েছে আরও শতাধিকের বেশি মানুষ। খবর পেয়ে প্রশাসন ও দমকল বিভাগের কর্মীরা গিয়ে উদ্ধার কার্য চালানো। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি জখমদের হাসপাতালে ভরতি করা হয়।

china-tanker-blast

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চিনের স্থানীয় সময় শনিবার বিকেলে চিনের পূর্ব উপকূলে অবস্থিত নিংবো শহর থেকে লিকুইড গ্যাসভরতি একটি ট্যাঙ্কার ওয়েনঝাউ শহরে যাচ্ছিল। বিকেল চারটে নাগাদ ওয়েনলিং শহরের কাছ থেকে যাওয়ার সময় হাইওয়ের উপর ট্যাঙ্কারটিতে ভয়াবহ বিস্ফোরণ (explosion) হয়।

[আরও পড়ুন: গভীর রাতে কেঁপে উঠল জাপানের দ্বীপ, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.৩ ]

তারপর চোখের নিমিষে আগুন ছড়িয়ে পড়ে পাশে থাকা অন্যান্য গাড়ি ও রাস্তার ধারে থাকা বাড়িগুলিতে। এর ফলে নিমিষে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রচুর মানুষ আগুনের ঘেরাটোপে আটকে পড়েন। পরে খবর পেয়ে ৩৪টি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে হাজির হন ১০০ জনের বেশি দমকলকর্মী। তাঁদের অক্লান্ত পরিশ্রমের ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

[আরও পড়ুন: ট্রাম্পের দেশে ইতিহাস সৃষ্টি শিখ তরুণীর, যোগ দিলেন মার্কিন সেনাবাহিনীতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement