BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য ভূমিকা, মোদি এবং ভারতের প্রশংসায় টুইট WHO প্রধানের

Published by: Abhisek Rakshit |    Posted: January 23, 2021 5:04 pm|    Updated: January 23, 2021 5:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজু়ড়ে করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছে ভারত। আর তাই টুইট করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization) বা ‘‌হু’র প্রধান টেড্রোস আধানম ঘেব্রিয়েসুস (Tedros Adhanom Ghebreyesus)। পাশাপাশি করোনার বিরুদ্ধে একসঙ্গে লড়ার বার্তাও দিলেন।

নিজের টুইটার হ্যান্ডেলে টেড্রোস আধানম ঘেব্রিয়েসুস লেখেন, “করোনা মোকাবিলায় ভারত এবং সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অবদানের জন্য অনেক ধন্যবাদ। ভয়ানক এই ভাইরাসের মোকাবিলায় আমাদের একসঙ্গে কাজ করতে হবে। ভাইরাস সম্পর্কে তথ্য একে-অন্যের সঙ্গে শেয়ার করতে হবে। তাহলেই এই ভাইরাসকে রুখে অনেক প্রাণ বাঁচানো সম্ভব।”

 

[আরও পড়ুন: বাড়ছে ভ্যাকসিন ভীতি! টিকা না নিয়েও নেওয়ার মিথ্যা দাবি বহু স্বাস্থ্যকর্মীর]

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসা শোনা গিয়েছে ‘‌হু’ প্রধানের গলায়। এমনকী গত নভেম্বরে ফোনে কথাও হয় দু’জনের। করোনা ভাইরাসের পাশাপাশি অন্যান্য জটিল রোগগুলোর বিরুদ্ধে কিভাবে লড়াই করা যায়, সেই প্রসঙ্গেও দু’‌জনের মধ্যে কথা হয়। এছাড়া ভারত সরকারের আয়ুষ্মান ভারত প্রকল্প, টিউবারকোলোসিসের বিরুদ্ধে লড়াইয়ের ভূয়সী প্রশংসা করেন টেড্রোস। পাশাপাশি জানান, বিশ্ব স্বাস্থ্য পরিষেবায় ভারতের অবদান অপরিসীম। করোনা মোকাবিলায় আয়ুর্বেদ তথা চিরাচরিত পুরনো চিকিৎসা পদ্ধতি নিয়েও আলোচনা হয়।

এদিকে, করোনা যুদ্ধে আরও খানিকটা এগোল ভারত। দেশের দৈনিক করোনা সংক্রমণ কমবেশি আগের দিনের মতো থাকলেও সুস্থতার সংখ্যাটা বেশি হওয়ার দরুন একলাফে আরও অনেকটাই কমল অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা। কমতে কমতে এই অ্যাকটিভ কেসের সংখ্যাটা নেমে এসেছে ১ লক্ষ ৮৫ হাজারে। যা কিনা গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। এদিকে শনিবারই দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হওয়ার এক সপ্তাহ পেরল। আর প্রথম এক সপ্তাহে ১৩ লক্ষ ৯০ হাজার ৫৯২ জনের টিকাকরণ হয়েছে। টিকাকরণের এই গতি বিশ্বের অনেক দেশের কাছেই ঈর্ষণীয়।

[আরও পড়ুন: পূর্ব লাদাখে সীমান্ত সংঘাত নিয়ে ফের সামরিক বৈঠক ভারত-চিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement