১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

শিশুকন্যাকে হত্যার ঘটনা ফেসবুকে LIVE, তোলপাড় নেটদুনিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 26, 2017 5:45 am|    Updated: April 26, 2017 5:46 am

Thai man murders daughter, broadcasts gruesome video on Facebook live

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক নৃশংস ঘটনায় কেঁপে উঠল তাইল্যান্ড।নিজের ১১ মাসের কন্যা সন্তানকে ছাদ  থেকে ফেলে খুন করলেন এক ব্যক্তি।এবং সেই ঘটনা  ফেসবুকে লাইভও করেন তিনি।মেয়েকে হত্যা করার পর নিজেও আত্মঘাতী হন ওই ব্যক্তি। মেয়ের মৃতদেহের পাশে ওই ব্যক্তির নিথর দেহ পড়ে থাকতে দেখা যায়।ফুকেট শহরের এই ঘটনাটি প্রায় ২৪ ঘন্টা ফেসবুকে দেখা যায়।তারপর ফেসবুকের ব্যাঙ্ককের প্রতিনিধি পরে সেই ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে দেন।

[গ্রামবাসীদের ঢাল করে জওয়ানদের উপর হামলা চালায় মাওবাদীরা]

ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় এই ধরনের ঘটনা দেখে তাঁরা কার্যত বাক্যহারা।এই মর্মান্তিক ঘটনার পর ওই ব্যক্তির স্ত্রীকে সমবেদনা জানানোর কোনও ভাষা তাঁদের কাছে নেই।এই ধরনের ঘটনা মানুষের মনে বিরূপ প্রভাব ফেলে ও এমন বিষয়ের ফেসবুকে স্থান নেই বলেও জানিয়েছেন ওই মুখপাত্র।ইতিমধ্যে ফেসবুক থেকে আরও জানানো হয়েছে যে খুন, ধর্ষণের মতো ঘটনার ভিডিও যাতে ফেসবুকে পোস্ট করা না যায়, সেই ব্যবস্থা করা হচ্ছে।

[এটিএম থেকে লোপাট সারাজীবনের পুঁজি, শোকে মৃত্যু বৃদ্ধের]

খুন, আত্মহত্যা, ধর্ষণ এবং শ্লীলতাহানির ভিডিও ফেসবুকে লাইভ করে দেওয়ার ঘটনা প্রায়ই ঘটছে। প্রসঙ্গত মঙ্গলবার সুইডেনের এক আদালত তিন ব্যক্তিকে কারাদণ্ডের নির্দেশ দেয়।ওই তিন ব্যক্তি এক মহিলাকে ধর্ষণ করে, এবং সেই ঘৃণ্য ঘটনাটি ফেসবুকে লাইভ করে দেয়। গত সপ্তাহেই ফেসবুক কর্তৃপক্ষের তরফে জানানো হয়, যাতে এই ধরনের ভিডিও পোস্ট হওয়া মাত্র তা যান্ত্রিকভাবেই ধরা পড়বে ও ডিলিট হয়ে যাবে। নজরদারি থাকলেও চোখ এড়িয়ে খুন বা ধর্ষণের ঘটনা সামনে আসছে বলেই এই পদক্ষেপ করতে চলেছে জনপ্রিয় সোশ্যাল সাইটটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে