BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্ক থরহরিকম্প ইউরোপ, ইটালিতে মৃতের সংখ্যা ছাপিয়ে গেল চিনকে

Published by: Paramita Paul |    Posted: March 20, 2020 2:26 pm|    Updated: March 20, 2020 2:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনকে ছাপিয়ে গেল ইটালি। করোনায় আক্রান্ত হয়ে ইটালিতে মৃত্যু হয়েছে ৩,৪০৫ জনের। সেখানে চিনে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩,২৭৫ জনের। শেষ ২৪ ঘণ্টায় ৪২৭ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে ইউরোপে কার্যত মৃত্যু মিছিল চলছে। তুলনামূলক ভার পরিস্থিতি চিনে। গত দু’দিনে সেখানে আর কেউ নতুন করে আক্রান্ত হননি।

চিনের ইউহান প্রদেশ থেকে করোনা ছড়ালেও পরে সংক্রমণের উপকেন্দ্র হয়ে দাঁড়ায় ইউরোপ। উত্তর ইটালি থেকে ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে গোটা দেশেই। সংক্রমণ রুখতে গত ১২ মার্চ লকডাউন ঘোষণা করে ইটালি সরকার। অনির্দিষ্টকালের জন্য সেই লক ডাউন চলছে। তা সত্ত্বেও ইটালিতে করোনার আক্রমণ বেড়েই চলেছে। ইটালিতে আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গিয়েছে।

[আরও পড়ুন : ‘নিয়মিত যোগচর্চায় ধর্ষণ রোখা সম্ভব’, নির্ভয়া কাণ্ডে ৪ দোষীর ফাঁসির দিনে দাওয়াই রামদেবের]

এদিকে পরিস্থিতি মোকাবিলা করতে বৃহস্পতিবারই চিনের ডাক্তার ও রেড ক্রসের একটি দল সাহায্য করার জন্য ইটালিতে গিয়েছে। তাঁদের কথায়, সরকার লকডাউন ঘোষণা করলেও বহু মানুষ তা মানেননি। যার জেরে সংক্রমণ ছড়িয়েছে। চলছে মৃত্যু মিছিলও। সূত্রের খবর, আশির বেশি বয়সী যাঁরা করোনায় আক্রান্ত তাঁদের চিকিৎসাই করা হচ্ছে না পরিকাঠামোর অভাবে। এমন পরিস্থিতিতে একটি ছবি প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা গিয়েছে, সেনাবাহিনীর ট্রাকে চাপিয়ে লাশের পাহাড় নিয়ে যাওয়া হচ্ছে। সংক্রমণের ভয়ে তা শহরের বাইরে নিয়ে গিয়ে পুড়িয়ে ফেলা হয়েছে। বহু মানুষই তাঁদের প্রিয়জনদের শেষকৃত্য করতে পারেননি।

[আরও পড়ুন : জগন্নাথ মন্দিরের ধ্বজার আগুন কি অশনিসংকেত? আতঙ্কে ভক্তরা]

চিনের সরকারি সূত্রে জানানো হয়েছে, গত দু’দিন ধরে সে দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে যে বৃহস্পতিবার সেদেশে করোনা ভাইরাস সংক্রমণের কোনও নতুন খবর পাওয়া যায়নি। যে ৩৯টি নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে তাঁরা সকলেই দেশের বাইরে থেকে এসেছেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement