BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘হোয়াইট হাউসে থাকার তেমন কোনও বড় সুবিধা নেই’, মন্তব্য মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের

Published by: Suparna Majumder |    Posted: July 1, 2021 11:50 am|    Updated: July 1, 2021 11:50 am

There's 'no real upside' to living in the White House according to US president Joe Biden | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াইট হাউস (The White House)। মার্কিন প্রশাসনের শীর্ষ ভবন। আবার একইসঙ্গে প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডির ঠিকানাও। অথচ সেখানে থাকার তেমন কোনও ভাল দিক তথা বিশাল বড় কোনও সুবিধা নেই বলেই দাবি করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এই একই বিশ্বাসে বিশ্বাসী তাঁর স্ত্রী, তথা মার্কিন মুলুকের ফার্স্ট লেডি, জিল বাইডেনও (Jill Biden)। মঙ্গলবার অনলাইনে প্রকাশিত ‘ভোগ’ ম্যাগাজিনে এই বক্তব্য পেশ করেছেন দু’জন।

প্রসঙ্গত, ‘ভোগ’ (Vogue) ম্যাগাজিনের এবারের ‘কভার স্টোরি’র বিষয় এটিই। এই ম্যাগাজিনের আগস্ট মাসের সংস্করণের প্রচ্ছদে ছবি থাকবে জিল বাইডেনের। তাঁর ছবি তুলেছেন ফটোগ্রাফার অ্যানি লেইবোভিৎজ। আর সাক্ষাৎকার নিয়েছেন জোনাথন ভ্যান মিটার। ম্যাগাজিনে হোয়াইট হাউসে থাকা নিয়ে বাইডেন জানিয়েছেন, “যখন সেনেটর ছিলাম, তখন ‘হেইল টু দ্য চিফ’ এবং আরও কিছু কথা বলা আমার কাজ ছিল। তবে এখন বাস করে বলছি, এখানে থাকার বিশেষ কোনও সুবিধা বা সে অর্থে ‘প্রকৃত ভাল দিক’ বলতে কিছু নেই। ওবামারাও একই মানসিকতায় বিশ্বাসী ছিলেন। হ্যাঁ, এখানে থাকাটা বিশ্বের মধ্যে সবচেয়ে বড় সম্মানের বিষয়। কিন্তু কোনও ব্যক্তিস্বাধীনতাই তো নেই! কোনও ‘প্রাইভেসি’ নেই। আর যে গরিমা-বিশালতা-প্রাচুর্য রয়েছে, তার জন্য কোনওদিনই আমরা উৎসুক বা পিপাসী ছিলাম না।”

[আরও পড়ুন: মধ্যপ্রাচ্যে ফের ঘনাচ্ছে যুদ্ধের মেঘ, হেজবোল্লা নেতৃত্বের সঙ্গে বৈঠক হামাস প্রধানের]

বাইডেন এও খোলসা করেছেন যে, প্রথম দিকে তিনি সেভাবে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট পদের দৌড়ে শামিল হতেও উৎসাহী ছিলেন না। কিন্তু স্ত্রী জিল তাঁকে উদ্বুদ্ধ করেন। বাইডেন বলেছেন, “জিল আমাকে বলল, এবার তোমাকে দৌড়তেই হবে। কারণ অনেক কিছুই বিপদের সম্মুখীন। তোমাকে সামলাতে হবে। তাই, এই প্রথম আমি চেষ্টা করেছি।” ব্যস্ততার কারণে স্ত্রী জিলের সঙ্গে সময় কাটানো সবসময় সম্ভব হয়ে ওঠে না বলেও ম্যাগাজিনের সাক্ষাৎকারে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: COVID-19: আলফা ও ডেল্টা ভ্যারিয়েন্টে সমান কার্যকরী COVAXIN, নিশ্চিত করল আমেরিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement