BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

পাকিস্তানে ভয়াবহ দুর্ঘটনা, তীর্থযাত্রী বোঝাই বাসে ট্রেনের ধাক্কায় মৃত ১৯

Published by: Paramita Paul |    Posted: July 3, 2020 4:45 pm|    Updated: July 3, 2020 9:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ দুর্ঘটনা (Accident) পাকিস্তানে। রেলওয়ে ক্রসিংয়ে বাসে ধাক্কা মারল ট্রেন। ঘটনাস্থলেই  ১৯ জন শিখ তীর্থযাত্রীর মৃত্যু হয়। গুরুতর জখম হয়েছেন আরও আটজন। শুক্রবার পাকিস্তানের (Pakistan) পাঞ্জাব প্রদেশে ঘটনাটি ঘটে। গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এদিকে, গাফিলতির অভিযোগে রেলের ডিভিশনাল ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করা হয়েছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জখমদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি। শোক প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, নানকানা সাহিব থেকে ৩০ জন শিখ তীর্থযাত্রীদের নিয়ে ফিরছিল বাসটি। এদিকে ঘাতক শাহ হুসেন এক্সপ্রেস ট্রেনটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। পাঞ্জাবের ফারুকবাদ রেলওয়ে স্টেশনের কাছে রক্ষীবিহীন ক্রসিংয়ে দুর্ঘটনাটি ঘটে। কোনও বাধা না থাকায় বাসটি রেলওয়ে ক্রসিং পেরিয়ে আসছিল। ক্রসিংয়ের কাছে ট্রেনটি বাসে ধাক্কা মারে। ঘটনাস্থলেই ১৯ জনের মৃত্যু হয়। গুরুতর জখম হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও আটজন। 

[আরও পড়ুন : শি জিনপিংয়ের আমলেই ভারতের বিরুদ্ধে সবথেকে বেশি আক্রমণাত্মক চিন, বলছে মার্কিন রিপোর্ট]

পুরো ঘটনার খোঁজ নিয়েছেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান এবং রেলমন্ত্রী শেখ রশিদ।  রেলের মুখপাত্র জানিয়েছে, ঘটনাস্থলে ১৫ জনের মৃত্যু হয়েছে। বাকিদের হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়।  এই ঘটনাল গাফিলতির অভিযোগ ডিভিশনাল ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করা হয়েছে। এদিকে মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। জখমদের চিকিৎসার সমস্ত দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন তিনি। ঘটনার তদন্ত চেয়েছে অকালি দল।

[আরও পড়ুন : সংক্রমণের নিরিখে বিশ্বে রেকর্ড গড়ল আমেরিকা! একদিনে করোনায় আক্রান্ত ৫৫ হাজারের বেশি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement