১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘আমি শক্তিশালী, সবাইকে চুমু খাব’, নির্বাচনী দৌড়ে ফিরেই উল্লাস ‘করোনামুক্ত’ ট্রাম্পের

Published by: Monishankar Choudhury |    Posted: October 13, 2020 8:50 am|    Updated: October 13, 2020 8:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত হওয়ার দু’সপ্তাহেরও কম সময়ে ফের নির্বাচনী দৌড়ে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। অবশ্য তাঁর রোগমুক্তি নিয়ে কিছুতেই পিছু ছাড়ছে না বিতর্ক। অভিযোগ, সম্পূর্ণ সেরে ওঠার আগেই হাসপাতাল থেকে বেরিয়ে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট। এহেন সময়ে ফ্লোরিডায় একটি নির্বাচনী প্রচারসভায় উল্লাসিত ট্রাম্প বলেন, তিনি সবাইকে চুমু খেতে চান।

[আরও পড়ুন: ছিল পরিত্যক্ত রেলের কামরা, বদলে গেল সুন্দর ক্লাসরুমে, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা]

সোমবার ফ্লোরিডার স্যানফোর্ডের বিমানবন্দরে নামে এয়ারফোর্স ওয়ান। সেখান থেকে মঞ্চে এসে সমর্থকদের উদ্দেশে ভাষণ দেন মার্কিন প্রেসিডেন্ট। অনুগামীদের উল্লাসিত ট্রাম্প বলেন, “আজ থেকে ২২ দিন বাদে এই প্রদেশ জয় করব আমরা। আমাদের দখলে আর চার বছর থাকবে হোয়াইট হাউস। আমার নিজেকে খুব শক্তিশালী মনে হচ্ছে। আমার মনে হচ্ছে দর্শকদের মধ্যে হেঁটে বেড়াই। আমি সবাইকে চুমু খাব। ওই যুবক ও ওই সুন্দরী মহিলাকে আমি চুমু খাব।” শুধু তাই নয়, নিজের বক্তব্যের আগে একটানে নিজের মাস্ক খুলে তা ছুঁড়ে ফেলে দেন ট্রাম্প। তাঁর এহেন ব্যবহারে রীতিমতো করোনা নিয়ে ছেলেখেলা করার অভিযোগ উঠছে।

তবে সমালোচকদের জবাব দিয়ে এদিন একটি বিবৃতি জারি করে হোয়াইট হাউস। সেখানে বলা হয় লাগাতার দু’দিন পরীক্ষায় ট্রাম্পের রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। ফলে তাঁর থেকে সংক্রমণ ছড়ানোর কোনও আশঙ্কা নেই। এদিকে, নির্বাচনী প্রচারে স্বমহিমায় ফিরে বিরোধীদের উপর রীতিমতো জোরদার হামলা শুরু করেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প। বিশেষ করে ন্যান্সি পেলোসির মতো বিরোধীদের খোঁচা দিয়ে ফ্লোরিডার সভায় তাঁর বক্তব্য, “আমি বৃদ্ধ নই। আমি এখনও যুবক। যারা আমার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে তাদের লজ্জা হওয়া উচিত।”

ফ্লোরিডার ‘দক্ষিণপন্থী’ ও ‘উগ্র জাতীয়তাবাদী’ জনগণের মন পেতে এদিনের প্রচারে চিনের কথা তুলে ধরেন ট্রাম্প। তাঁর দাবি, চিনকে এমন শিক্ষা দেওয়া হয়েছে যা এর আগে তারা পায়নি। করোনা মহামারী নিয়ে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বিডেনের বিরুদ্ধেও এদিন তোপ দেগে ট্রাম্প অত্যন্ত প্রত্যয়ের সুরে দাবি করেন, যে চিন নিয়ে বিডেনের মত ভুল ছিল। সময়মতো চিনা ভাইরাসটির বিরুদ্ধে পদক্ষেপ করে লক্ষ লক্ষ মানুষের প্রাণ বাঁচিয়েছে মার্কিন প্রশাসন। সব মিলিয়ে নির্বাচনী প্রচারে ফের জোরদার প্রত্যাবর্তন করলেন ট্রাম্প।

[আরও পড়ুন: শিবরাজ সিং চৌহানের পরিবার নিয়ে কটাক্ষ, বিতর্কিত মন্তব্য মধ্যপ্রদেশের কংগ্রেস নেতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement