BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রাশিয়ায় মেট্রো স্টেশনে জোড়া বিস্ফোরণ, মৃত অন্তত ১০

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 3, 2017 12:38 pm|    Updated: December 20, 2019 4:38 pm

Twin blasts hit Moscow metro station, 10 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গের দুটো মেট্রো স্টেশন। একটি সেনিয়া প্লোসচাদ স্টেশন, আপরটি টেকনোলজিস্কি ইনস্টিটিউট স্টেশন। মৃত অন্তত ১০ জন। আহত বহু। মৃতের সংখ্যা বাড়তে পারে আশঙ্কা করছে প্রশাসন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, বিস্ফোরণ ঘটানোর জন্য ব্যবহার করা হয়েছিল একটি শক্তিশালী আইইডি। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে নিরাপত্তাকর্মীরা। শুরু হয়েছে তল্লাশি অভিযান। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরেছে সেই বিস্ফোরণের ছবি। সেনিয়া প্লোসচাদ স্টেশনে এক যাত্রীর তোলা ছবিতে বিস্ফোরণের ভয়াবহতা ফুটে উঠছে। ওই ছবিতে দেখা যাচ্ছে বিস্ফোরণের ফলে দুমড়ে মুচড়ে গিয়েছে একটি ট্রেনের দরজা। তার পাশেই ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কয়েকটি মৃতদেহ। রাশিয়ান সংবাদ মাধ্যম সূত্রে খবর, সেন্ট পিটার্সবুর্গ শহরেই রয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তাঁকে বিস্ফোরণের কথা জানানো হয়েছে। ঘটনার পর মেট্রো পরিসেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

[বিয়ের কার্ডেও স্বচ্ছ ভারতের লোগো, যুবককে চমকপ্রদ উপহার মোদির]

সারা বিশ্বেই বিস্ফোরণের ক্রমশ মাথাচাড়া দিয়েছে সাম্প্রতিক অতীতে। প্যারিস থেকে ব্রিটেন- কেউই সন্ত্রাসের থাবা থেকে মুক্তি পায়নি. এবার সে তালিকায় জুড়ল রাশিয়ার নামও। জানা যাচ্ছে, শক্তিশালী বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল এই বিস্ফোরণে। জনবহুল এলাকা হিসেবেই মেট্রো স্টেশনগুলিকে বেছে নেওয়া হয়েছে। এখনও পাওয়া খবর অনুযায়ী অন্তত ১০ জনের মূত্যু হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে. আহত হয়েছেন অন্তত ৫০ জন মানুষ। এদের মধ্যে বহু শিশু আছে বলেও মনে করা হচ্ছে।

যদিও এই ঘটনার দায় এখনও স্বীকার করেনি কোনও জঙ্গি গোষ্ঠী। তবে আইসিস বা ওই ধরনের কোনও গোষ্ঠীর হাত আছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

[মাস্টার ব্লাস্টারের গানে বুঁদ নেটদুনিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement