৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীর ইস্যুতে ভারতের বদনাম করতে পাকিস্তানের থেকে টাকা নিয়েছিল ব্রিটিশ সাংসদ!

Published by: Soumya Mukherjee |    Posted: July 19, 2020 2:16 pm|    Updated: July 19, 2020 2:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভারত বিরোধী’ কার্যকলাপে জড়িত থাকার জেরে গত ফেব্রুয়ারিতে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য ডেবি আব্রাহামের ই-ভিসা বাতিল করেছিল কেন্দ্র। দিল্লি এয়ারপোর্টে নামার পরেও তাঁকে ব্রিটেনে ফেরত পাঠানো হয়। এবার কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মহলে ভারতের বদনাম করার জন্য ওই মহিলা সাংসদ পাকিস্তানের থেকে টাকা নিয়েছিল বলে জানা গেল।

সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) ঘনিষ্ঠ ডেবি আব্রাহাম (Labour MP Debbie Abrahams) দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক মহলে কাশ্মীর ইস্যুতে সরব। এই বিষয়ে তৈরি হওয়া ব্রিটেনের অল পার্টি পার্লামেন্টারি গ্রুপ অন কাশ্মীর (APPGK) -কে নেতৃত্বও দেন। যে গ্রুপের মূল্য লক্ষ্য হল, কাশ্মীরে কোনও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ উঠল তা নিয়ে আন্তর্জাতিক মহলে ভারতের সমালোচনা করা। এর জন্য তাঁর নেতৃত্বাধীন এপিপিজিকে-এর একটি প্রতিনিধি দল পাকিস্তান ও পাক অধিকৃত কাশ্মীর সফরও করেছিল। আর সেই সফরের জন্য ইসলামাবাদের কাছ থেকে ১৭ হাজার ৯১৭ মার্কিন ডলার নিয়েছিলেন ডেবি আব্রাহাম।

[আরও পড়ুন: ‘সমাজসেবার পুরস্কার’, বিজেপিতে বড় পদ পেলেন ‘চন্দনদস্যু’ বীরাপ্পনের মেয়ে]

গত ১৭ ফেব্রয়ারি দিল্লি বিমানবন্দরে নামার পর তাঁর ই-ভিসা বাতিল করা হয়েছে বলে জানানো হয়। দিল্লি বিমানবন্দর থেকে তাঁকে বাইরে বেরোতে দেওয়া হয়নি। ব্রিটেনে ফেরত পাঠাতে প্রায় ঘণ্টাখানেক অপেক্ষা করিয়ে রাখা হয় ডিপোর্ট রুমে। আর ঠিক ১৮ ফেব্রুয়ারি থেকে চারদিনের জন্য পাকিস্তান সফর করেন ওই ব্রিটিশ সাংসদ। সেই সময় ইমরান খানের সঙ্গে দেখা করে কাশ্মীর ইস্যু নিয়ে কথা বলেন বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: দেশে শুরু ‘গোষ্ঠী সংক্রমণ’, উদ্বেগ অনেকটা বাড়াল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের দাবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement