Advertisement
Advertisement
Russia

রাশিয়ায় ড্রোন হামলা ইউক্রেনের, মৃত অন্তত ৪, মস্কোর পালটা জবাবে নিহত এক

শনিবার ইউক্রেনে বোমা ফেলেছিল রাশিয়া।

Ukraine attacked Russia with drones, 4 killed

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:June 23, 2024 7:08 pm
  • Updated:June 23, 2024 7:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়ার আকাশে ঝাঁকে ঝাঁকে ড্রোন পাঠাল ইউক্রেন। এই হামলার জেরে অন্তত ৪ জনের মৃত্যুর খবর মিলেছে রাশিয়া এবং ক্রাইমিয়া থেকে। উল্লেখ্য, শনিবারই ইউক্রেনের খারকভে বোমাবর্ষণ করেছিল রাশিয়া। সেই হামলায় প্রাণ হারান তিনজন। পালটা আঘাত হানতেই রাশিয়ায় বড় মাপের ড্রোন হামলা চালাল ইউক্রেন।

রাশিয়ার (Russia) প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়, দেশের সীমান্ত পেরিয়ে ঢুকেছিল প্রচুর ড্রোন। তার মধ্যে ৩৩টি ড্রোন গুলি করে নামানো হয়েছে। ড্রোন নামাতে গিয়েই বিপত্তি। রুশ অধিকৃত ক্রাইমিয়ার সেভাস্তোপোল এলাকায় ড্রোনের ধ্বংসাবশেষ চাপা পড়ে তিন জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে রয়েছে দুই শিশু। এছাড়াও ড্রোনের আঘাতে মৃত্যু হয়েছে রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের এক ব্যক্তির।

Advertisement

[আরও পড়ুন: পেটের তাড়নায় আমেরিকায় কাজ করতে যাওয়াই কাল, বন্দুকবাজের গুলিতে মৃত ভারতীয়

উল্লেখ্য, শনিবারই ইউক্রেনে (Ukraine) হামলা চালিয়েছিল রাশিয়া। সেদেশের দ্বিতীয় বৃহত্তম শহর খারকভ লক্ষ্য করে চারটি বোমা ফেলে রুশ ফৌজ। একটি পাঁচতলা বাড়িতে বোমা পড়ে, মৃত্যু হয় তিনজনের। ওই বাড়ির ৪১ জন বাসিন্দা আহত অবস্থায় চিকিৎসাধীন। সেই হামলার পরে দেশের উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। আকাশপথে প্রতিরক্ষা ব্যবস্থা আরও উন্নত করার ডাক দিয়েছিলেন। তার পরের দিনই রাশিয়ায় আঘাত হানল ইউক্রেন। এই হামলার পালটা দিয়ে ইউক্রেনে নতুন করে আক্রমণ শুরু করেছে রাশিয়া। তার জেরে ইউক্রেনে একজনের মৃত্যু হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, ২০২২ সালে ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের বিরুদ্ধে বিশেষ সামরিক অভিযান ঘোষণা করেন পুতিন। বাঁধভাঙা জলের জেলেনস্কির দেশে ঢুকে পড়ে রুশ ফৌজ। তার পর থেকে জারি রয়েছে লড়াই। এই পরিস্থিতিতে হঠাৎই যুদ্ধবিরতির কথা শোনা যায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গলায়! যুদ্ধ থামানোর জন্য কয়েকটি শর্ত বেঁধে দিয়েছেন তিনি। তবে সেই কথাকে কার্যত উপেক্ষা করেই লড়াই চালিয়ে যাচ্ছে দুই দেশ।

[আরও পড়ুন: হামাস কমান্ডারের খোঁজে শরণার্থী শিবিরে হানা ইজরায়েলের, গাজায় মৃত অন্তত ৪২

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ