১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমেরিকায় সিনেমা হলের সামনে বন্দুকবাজের হামলা, মৃত অন্তত ৫

Published by: Soumya Mukherjee |    Posted: September 1, 2019 8:51 am|    Updated: September 1, 2019 9:06 am

US: 21 shot, 5 killed in Texas shooting on Saturday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় ফের এক বন্দুকবাজের হামলায় প্রাণ হারালেন কমপক্ষে পাঁচজন। জখম হয়েছেন আরও ২১ জন। স্থানীয় সময় শনিবার দুপুরবেলা ঘটনাটি ঘটেছে পশ্চিম টেক্সাসের মিডল্যান্ড ও ওডেসা এলাকার মধ্যে। বন্দুকবাজের গুলিতে তিন পুলিশ আধিকারিকের মৃত্যু হয়। পরে পুলিশের গুলিতে ওই বন্দুকবাজও খতম হয় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: কাশ্মীর নিয়ে ব্যর্থ সমস্ত ষড়যন্ত্র, এবার NRC ইস্যুতে নয়াদিল্লিকে আক্রমণ ইমরানের]

শনিবার একটি সাংবাদিক বৈঠকে ওডেসা পুলিশের প্রধান মিস্টার গেরকে জানান, সন্দেহজনক ওই বন্দুকবাজ প্রথমে মার্কিন ডাক বিভাগের একটি গাড়ি ছিনতাই করে। তারপর সেই গাড়ি নিয়ে ওডেসা ও মিডল্যান্ডের মাঝামাঝি জায়গায় থাকা সিনার্জি সিনেমা হলের সামনে হামলা চালায়। সেখানে থাকা মানুষের উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। এর জেরে পাঁচজনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে তিনজন পুলিশ আধিকারিকও আছে। অনেক চেষ্টার পরে ওই বন্দুকবাজকে খতম করা হয়। এখনও পর্যন্ত ওই আততায়ী একাই ছিল বলে জানা গিয়েছে। যদিও ঘটনাস্থলে থাকা কিছু মানুষ আর একজন ছিল বলে দাবি করেছেন। তাই বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এই হামলার ফলে কমপক্ষে ২১ জন জখম হয়েছে বলে এখনও পর্যন্ত খবর পাওয়া গিয়েছে। তার মধ্যে পুলিশের দুজন উচ্চপদস্থ আধিকারিক-সহ পাবলিক সেফটি ডিপার্টমেন্টের এক আধিকারিকের অবস্থা আশঙ্কাজনক। জখমদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় পুলিশ সূত্রে জানানো হয়েছে, ওই বন্দুকবাজের বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। সে কোথায় থাকত? কাদের সঙ্গে যোগাযোগ রাখত তা জানার চেষ্টা করছে পুলিশ। তদন্তের পরেই এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।

[আরও পড়ুন: জোর করে শিখ কিশোরীর ধর্মান্তকরণ, অভিযুক্ত হাফিজ সইদের জঙ্গি সংগঠনের সদস্য]

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩ আগস্ট রাতেও টেক্সাসের এল পাসো এলাকায় একটি শপিংমলের সামনে বন্দুক নিয়ে হামলা চালায় বছর ২১-এর এক যুবক। ভয়াবহ ওই হামলায় ২০ জনের মৃত্যু হয়েছিল। পরে পুলিশের হাতে গ্রেপ্তার হয় প্যাট্রিক ক্রুসিয়া নামে ওই বন্দুকবাজ। জেরায় টেক্সাস প্রদেশের ডালাস এলাকার বাসিন্দা ওই যুবক বর্ণবিদ্বেষের কারণেই হামলা চালিয়েছে বলে জানতে পারে পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে