BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওভাল অফিসে দিওয়ালি পালন, ভারতকে শুভেচ্ছা ট্রাম্পের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 18, 2017 9:37 am|    Updated: October 18, 2017 9:37 am

US President Donald Trump celebrates Diwali in Oval office

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দিওয়ালির আলোয় উজ্জ্বল হয়ে উঠল ‘সাদা বাড়ি’। আলোর উৎসবে মাতলেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসে শীর্ষ আধিকারিক ও ভারতীয় প্রতিনিধিদের সঙ্গে দিওয়ালি পালন করলেন তিনি। এই আনন্দ উৎসবে ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন ট্রাম্প।

[পথ থেকে বহুতল, দীপাবলিতে কড়া নজরদারি পুলিশের]

এদিন আলোর মালায় সেজে উঠে হোয়াইট হাউস। ট্রাম্পের সঙ্গে উৎসব পালনে যোগ দেন রাষ্ট্রসংঘে মার্কিন প্রতিনিধি নিকি হ্যালি, অজিত পাই, রাজ শাহ-সহ শীর্ষ আধিকারিকরা। এদিন সবার সঙ্গে আনন্দে মেতে উঠেন ট্রাম্প-কন্যা ইভাঙ্কাও। ট্রাম্প বলেন, আমেরিকার উন্নতিতে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের যথেষ্ট অবদান রয়েছে। বিজ্ঞান, স্বাস্থ্য ও বাণিজ্যের মতো ক্ষেত্রে তাঁরা আমেরিকাকে এগিয়ে নিয়ে গিয়েছেন।

ওভাল অফিসে দিওয়ালি পালনের একটি ভিডিও ফেসবুকে পোস্ট করেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে ভারতের সঙ্গে সম্পর্ক আরও মজবুত করার বার্তা দেন তিনি। তিনি বলেন, “দিওয়ালি পালনের মাধ্যমে আমরা এভাবে ভারতীয়দের কথা মনে রাখব। তাঁদের রীতিনীতি, সংস্কৃতি এবং হিন্দু ধর্মের প্রতি শ্রদ্ধা জানাব। ভারত দুনিয়ার বৃহত্তম গণতন্ত্র। সে দেশের এমন এক উৎসবের আনন্দ ভাগ করে নিতে পেরে খুশি মার্কিনরাও।” একই সঙ্গে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রসংশা করেন ট্রাম্প।

দিওয়ালির আলোয় ভারতের সঙ্গে কুটনৈতিক ও কৌশলগত সম্পর্ক আরও উষ্ণ করতে চাইছেন ট্রাম্প। এছাড়াও আমেরিকায় প্রভাবশালী ভারতীয় বংশোদ্ভূত গোষ্ঠীর মধ্যে নিজের জনপ্রিয়তা বাড়িয়ে নিতে চাইছেন তিনি। এমনটাই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। কয়েকদিন আগেই সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানের বিরুদ্ধের সুর নরম করেছিলেন ট্রাম্প। ফলে স্বাভাবিকভাবেই কিছুটা ক্ষুব্ধ হয় দিল্লি। তাই দিওয়ালিতে সেই ক্ষতেই প্রলেপ লাগানোর চেষ্টা করলেন ট্রাম্প বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[কালীপুজোর বিসর্জনে ডিজে বাজলে গ্রেপ্তার হবেন উদ্যোক্তারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে