BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হাম রাস্তে মে হ্যায়’, ‘উড়ন্ত দূর্গ’ থেকে হিন্দিতে টুইট প্রেসিডেন্ট ট্রাম্পের

Published by: Monishankar Choudhury |    Posted: February 24, 2020 11:04 am|    Updated: February 24, 2020 11:10 am

US President Donald Trump tweets Hum raaste mein hain.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যেই ভারতের মাটিতে সপরিবার পা রাখবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মাঝ আকাশে রয়েছে তাঁর বিশেষ বিমান ‘এয়ার ফোর্স ওয়ান’। পদার্পণের আগে ওই ‘উড়ন্ত দূর্গ’ থেকে টুইট করে ট্রাম্প জানিয়েছেন, ‘হাম রাস্তে মে হ্যায়’। 

সোমবার দু’দিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেমত। কয়েক ঘণ্টার মধ্যেই আহমেদাবাদে নামবে তাঁর বিমান।  সেখানে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি। ইতিমধ্যেই ওই শহরে পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিদেশি অতিথিকে স্বাগত জানাতে তৈরি গোটা শহর। চূড়ান্ত নিরাপত্তার মধ্যেই উৎসাহীদের ভিড় জমে উঠছে রাস্তায়। আহমেদাবাদ বিমানবন্দরে ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়াকে স্বাগত জানাবে গরবা নাচের একটি দল। সকাল থেকেই শুরু হয়েছে তাঁদের পারফরম্যান্স।

সপরিবার মার্কিন প্রেসিডেন্ট দেশের মাটিতে পা রাখার আগেই তাঁকে টুইটে স্বাগত জানিয়েছেন  মোদি। তিনি লেখেন, ‘আপনার আগমনের অপেক্ষায় রয়েছে ভারত।’ সোমবার সকালে তারই জবাব দিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী। লেখেন, ‘ভারত আপনার অপেক্ষায় রয়েছে। আপনার সফর নিঃসন্দেহে আমাদের দুই দেশের বন্ধুত্বকে আরও মজবুত করবে। খুব শিগগিরই আহমেদাবাদে দেখা হচ্ছে।’      

[আরও পড়ুন: ট্রাম্পের জন্য বিশেষ উপহার সবরমতী আশ্রমের, দেওয়া হবে গান্ধীজির বিখ্যাত ‘তিন বাঁদরের মূর্তি’]

মার্কিন প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডিকে অভ্যর্থনা জানাতে একেবারে ১০০ শতাংশ প্রস্তুত গুজরাট। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখান থেকে রোড শো, সবরমতী আশ্রম ভ্রমণের পর মোতেরা স্টেডিয়ামে বহু প্রতীক্ষিত অনুষ্ঠান – নমস্তে ট্রাম্প। তারপর আগ্রায় তাজমহল দর্শন দিয়ে শেষ হবে তাঁর আজকের কর্মসূচি। দিল্লির চাণক্যপুরীর পাঁচতারা হোটেল আইটিসিমৌর্যর প্রেসিডেন্সিয়াল সুটে থাকবেন ট্রাম্প এবং স্ত্রী মেলানিয়া। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে