BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘প্রথম দিন থেকেই করোনা মোকাবিলা’, নিশ্চিত জয়ের মুখে দাঁড়িয়ে বার্তা বিডেনের

Published by: Monishankar Choudhury |    Posted: November 7, 2020 2:08 pm|    Updated: November 8, 2020 4:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকে সামান্য ফ্লু বলে হেয় করেছিলেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। নির্বাচনী জনসভায় মাস্ক ছুঁড়ে ফেলে অর্থনীতি খুলে দেওয়ার সপক্ষে যুক্তি দিয়েছিলেন তিনি। তাঁর এই ঔদ্ধত্যের জবাব জনতা দিয়েছে ব্যালটে। তাই বিরোধী শিবির থেকে শিক্ষা নিয়ে নিশ্চিত জয়ের মুখে দাঁড়িয়ে প্রথমেই করোনার সঙ্গে লড়াইয়ের বার্তা দিলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন বা ‘ওল্ড জো’। প্রাক্তন মার্কিন জেনারেল সার্জন বিবেক মূর্তি বিডেনের কোভিড টাস্ক ফোর্সের সহ চেয়ারম্যান হচ্ছেন।

[আরও পড়ুন: ডেমোক্র্যাটদের ‘দখলে’ হোয়াইট হাউস, বিডেনকে জয়ী ঘোষণা করল ‘ডিসিশন ডেস্ক’]

শুক্রবার দেশবাসীর উদ্দেশে ভাষণে বিডেন (Joe Biden) বলেন, “দেশে করোনা সংক্রমণ মারাত্মক হারে বেড়ে চলেছে। প্রথম দিন থেকেই আমরা করোনার সংক্রমণ মোকাবিলায় কোমর বেঁধে নামব। প্রত্যেকটা জীবন বাঁচানোই আমাদের লক্ষ্য। এই বিষয়ে জনস্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছি আমরা। এছাড়া, দেশের অর্থনীতিকে কীভাবে মজবুত করা যায়, সেই বিষয়টিও দেখতে হবে আমাদের।” তিনি আরও বলেন, “আমরা জয়ী হতে চলেছি। নেভাদাতে আমরা এগিয়ে রয়েছি। বিগত ২৪ বছরে প্রথম ডেমোক্র্য়াট প্রার্থী হিসেবে আমি অ্যারিজোনা জিতে নিয়েছি। মাত্র কয়েক বছর আগে যে নীল দেওয়াল ভেঙে পড়েছিল। আমরা তা আবার গড়ে তুলতে সক্ষম হয়েছি। পেনসিলভেনিয়া, মিশিগান উইসকনসিন- আমেরিকার হৃদয়। আজ পর্যন্ত জীবনে সবার্ধিক ভোট পেয়েছি আমি। ৭৫ মিলিয়ন ভোট পেয়েছি এখনও পর্যন্ত।”

তবে নিজের বার্তায় ট্রাম্পের খামখেয়ালিপনা ও বিরোধীদের প্রতি মনোভাবের প্রতি ইঙ্গিতে কটাক্ষ করে ‘ওল্ড জো’ বলেন, “দেশের প্রেসিডেন্ট হিসেবে প্রতিটি মানুষের জন্য আমি কাজ করব। সে আমাকে ভোট দিক আর না-ই দিক। কারণ আমরা কেউ কারও শত্রু নই। আমরা সবাই মার্কিন নাগরিক।” উল্লেখ্য, ভারতীয় সময় মতে শনিবার প্রেসিডেন্ট পদ ধরে রাখার সমস্ত আশা জলাঞ্জলি দিয়েছে ট্রাম্প শিবির। এখন আদালতে মামলা করে ফের ভোটগণনার দাবি তুলে প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার চেষ্টা করছেন রিপাবলিকানরা বলেই মত বিশ্লেষকদের।

[আরও পড়ুন: ডেমোক্র্যাটদের ‘দখলে’ হোয়াইট হাউস, বিডেনকে জয়ী ঘোষণা করল ‘ডিসিশন ডেস্ক’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement