Advertisement
Advertisement
Vijay Mallya

দেশে ‘পলাতক’, বিদেশে ছেলের বিয়েতে খোশমেজাজে ‘ঋণখেলাপি’ বিজয় মালিয়া!

ধুমধাম করে বিয়ে করেছেন মালিয়াপুত্র সিদ্ধার্থ।

Vijay Mallya at Son Siddharth Mallya's Wedding, Poses With Daughter in Law
Published by: Suparna Majumder
  • Posted:June 24, 2024 12:58 pm
  • Updated:June 24, 2024 12:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে কোটি কোটি টাকার প্রতারণার দায়ে অভিযুক্ত বিজয় মালিয়া (Vijay Mallya)। নামের পাশে জুটেছে ‘ইচ্ছাকৃত ঋণখেলাপি’, ‘পলাতক’ তকমা। তাতে থোড়াই কেয়ার। বিদেশের মাটিতে দিব্যি খোশমেজাজে রয়েছেন শিল্পপতি। ছেলের বিয়েতে হাসিমুখে পোজ দিয়েছেন ক্যামেরার সামনে। আর সেই ছবি ছড়িয়ে পড়েছে সোশাল মিডিয়ায়।

Vijay-Mallya

Advertisement

এক সময় মালিয়ার সংগ্রহে ছিল ২৫০টি ক্লাসিক গাড়ি, একটি ব্যক্তিগত বিমান, একটি কাস্টোমাইজ করা বোয়িং ৭২৭ বিমান, ইয়ট এবং ২০০টি ঘোড়া। আইপিএল-এর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) দল প্রথমে তিনিই কিনেছিলেন। ২০০৫ সালে তিনি কিংফিশার এয়ারলাইন্স স্থাপন করেন। এর ঠিক ২ বছর পরে মালিয়া কিনে নিয়েছিলেন ভারতের প্রথম কম খরচের বিমান সংস্থা এয়ার ডেকান। তবে ২০১২ সাল নাগাদ মাত্রাতিরিক্ত ঋণের বোঝার কারণে বন্ধ হয়ে যায় কিংফিশার। দিতে পারেননি কর্মীদের মাইনেও। সরকার এবং বিভিন্ন ব্যাঙ্কের থেকে বিজয় মালিয়া আর্থিক সাহায্য নিয়েছিলেন। সেই টাকা শোধ না করেই বিদেশে পালিয়ে যান তিনি।

Advertisement

[আরও পড়ুন: কাটল না শপথ জট, বোসের ডাকে রাজভবনে যাচ্ছেন না সায়ন্তিকা ]

২০১৬ সালের ২ মার্চ মালিয়ার বিরুদ্ধে কয়েকটি পাবলিক সেক্টর ব্যাঙ্ক মামলা দায়ের করলে তিনি দেশ থেকে ফেরার হন। ভারত সরকার ইতিমধ্যেই মালিয়াকে দেশে প্রত্যার্পণের আইনি প্রক্রিয়া শুরু করেছে। কিন্তু বিভিন্ন ধরনের আইনি মারপ্যাঁচে শেষ পর্যন্ত তাঁকে দেশে ফেরানো সম্ভব হয়নি। এদিকে বিদেশে ছেলের বিয়েতে দিব্যি স্যুট-বুট পরে পৌঁছে গিয়েছেন তিনি। যে ছবি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তার সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। তবে নেটিজেনদের দাবি, এ ছবি সিদ্ধার্থের বিয়েতেই তোলা।

আমেরিকার বাসিন্দা জসমিনকে বিয়ে করেছেন মালিয়াপুত্র। ২০২৩ সালে দুজনের বাগদান হয়েছিল। তাঁর অন্তত এক বছর আগে থেকে রয়েছে সম্পর্কে। ‘হ্যারি পটার’-এর জাদুর দুনিয়া খুব ভালোবাসেন সিদ্ধার্থ ও জসমিন। প্রথমে খ্রিস্টান মতে বিয়ে সারেন তাঁরা। তার পর অগ্নিসাক্ষী রেখেও বাঁধেন গাঁটছড়া।

Vijay Mallya's Son Siddharth Mallya Marries GF Jasmine, here's FIRST Wedding Photo

[আরও পড়ুন: ‘সন্ত্রাসবাদ বরদাস্ত নয়’, কণিষ্ক হামলার স্মৃতি উসকে পরোক্ষে কানাডাকে বার্তা জয়শংকরের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ