BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে ভারত সফর বাতিল করলেন রাশিয়ার ডেপুটি প্রাইম মিনিস্টার

Published by: Abhisek Rakshit |    Posted: April 22, 2021 5:47 pm|    Updated: April 22, 2021 6:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ভয়াবহ করোনা (Corona Pandemic) পরিস্থিতি। দেশে দৈনন্দিন আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে তিন লক্ষের গণ্ডি। এই পরিস্থিতিতে এবার ভারত সফর বাতিল করে দিলেন রাশিয়ার (Russia) ডেপুটি প্রাইম মিনিস্টার ইউরি বরিসভ। চলতি মাসের শেষেই ভারত সফরে আসার কথা ছিল তাঁর। এর আগে করোনার কারণেই ভারত সফর বাতিল করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং জাপানের (Japan) প্রধানমন্ত্রী। আর সেই তালিকাতেই এবার নাম লেখালেন বরিসভ।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, চলতি মাসের শেষে ভারতে আসার কথা ছিল বরিসভের। বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতি এবং বিজ্ঞানী-সহ বিভিন্ন বিষয়ে ভারত-রাশিয়া দুই সরকারের আলোচনায় অংশ নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ভারতে বর্তমানে করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে। সেই কারণেই আপাতত সফর বাতিল করলেন রাশিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী। এর আগে সম্প্রতি ভারত সফর বাতিল করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এই প্রসঙ্গে বিদেশমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়, দেশের বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে উভয় পক্ষের আলোচনার পরই বরিস জনসনের সফর বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহে তিনি ভারতে আসবেন না। ভারত-ব্রিটেন সম্পর্কে স্বচ্ছতা বজায় রাখতে দুই দেশের মধ্যে ভারচুয়াল বৈঠকের আয়োজন করা হবে। যদিও সেই বৈঠক কবে হবে, তা জানানো হয়নি। একই কারণে জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগাও ভারত সফর বাতিল করেন।

 

[আরও পড়ুন: চিনা রাষ্ট্রদূতকে হত্যার ছক! ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানের বিলাসবহুল হোটেলে]

এদিকে, ভারতে বাড়তে থাকা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে ভারতের সঙ্গে সরাসরি চলাচল করা বিমানের সংখ্যা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল অস্ট্রেলিয়া। এমনকী নাগরিকদের ভারতে আসার ব্যাপারেও কেবলমাত্র জরুরি ক্ষেত্রেই ছাড় দেওয়ার কথা জানিয়েছে ক্যানবেরা।

[আরও পড়ুন: জাতির উদ্দেশে বার্তা পুতিনের, তুমুল বিক্ষোভের পরিকল্পনা নাভালনি সমর্থকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement