BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুতিনকে হত্যার ছক, অল্পের জন্য রক্ষা রুশ প্রেসিডেন্টের

Published by: Anwesha Adhikary |    Posted: September 15, 2022 3:24 pm|    Updated: September 15, 2022 3:24 pm

Vladimir Putin survives assassination attempt | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাণঘাতী হামলার থেকে অল্পের জন্য রক্ষা পেলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। বৃহস্পতিবার প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ব্যাপক দুর্ঘটনার কবলে পড়েছিল রুশ প্রেসিডেন্টের গাড়ি। তবে নিরাপদেই রয়েছেন পুতিন। ওই রিপোর্টে আরও জানা গিয়েছে, এই হামলার সঙ্গে জড়িত থাকার কারণে বেশ কয়েকজনকে আটক করে তদন্ত চালানো হচ্ছে।

 ইউরো উইকলি নিউজ নামে একটি সংবাদসংস্থার রিপোর্ট থেকে পুতিনের উপর হামলার (Vladimir Putin Assassination) বিষয়টি প্রকাশ্যে এসেছে। তবে ঠিক কবে এই হামলা চালানো হয়েছিল, সেই বিষয়ে কোনও তথ্য জানা যায়নি ওই রিপোর্ট থেকে। তবে কিছুদিন আগেই রুশ রাজনীতিবিদদের একটি বড় অংশ পুতিনের পদত্যাগ দাবি করেছেন। ইউক্রেনের মাটিতে রুশ সেনার লাগাতার ব্যর্থতার জন্য পুতিনকেই দায়ী করেছিলেন তাঁরা। সমস্ত ঘটনা দেখে বিশেষজ্ঞদের অনুমান, হয়তো সপ্তাহখানেক আগেই এই হামলার ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: সিংহাসনে বসেই বহু কর্মচারীকে ছাঁটাই রাজা চার্লসের, প্রতিবাদে সরব কর্মী সংগঠন]

জানা গিয়েছে, নিজের বাসস্থানে ফেরার সময়েই দুর্ঘটনার কবলে পড়ে পুতিনের গাড়ি। তাঁর কনভয়ের প্রথম গাড়িটির সঙ্গে সামান্য ধাক্কা লাগে একটি অ্যাম্বুলেন্সের। এর পরেই ব্রেক ফেল হয়ে যায় কনভয়ের দ্বিতীয় গাড়িটির। কনভয়ের তৃতীয় গাড়িটিই ছিল পুতিনের লিমুজিন। ধাক্কা খেয়ে আগুন ধরে যায় সেই গাড়িতে। তবে গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও অক্ষত রয়েছেন পুতিন। শীঘ্রই তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

তবে এই হামলার নেপথ্যে কারা রয়েছে, সেই বিষয়ে তদন্ত চালানো হচ্ছে। ওই সংবাদসংস্থার রিপোর্ট অনুযায়ী, বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই সেন্ট পিটার্সবার্গের বেশ কয়েকজন রাজনীতিবিদ দাবি করেছিলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হোক পুতিনের বিরুদ্ধে। তাঁর ভুল নীতির ফলেই ইউক্রেনে বারবার ব্যর্থ হতে হচ্ছে রুশ সেনাকে। সেই সঙ্গে পশ্চিমি দেশগুলির নিষেধাজ্ঞার ফলে ধাক্কা খেয়েছে দেশের অর্থনীতি। এসসিও সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবারই উজবেকিস্তানে যাবেন পুতিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে আলাদা করে দ্বিপাক্ষিক বৈঠকে বসারও কথা রয়েছে রুশ প্রেসিডেন্টের। 

[আরও পড়ুন: ফের সুদের হার বাড়াল SBI, বাড়বে ইএমআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে