BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মাছির মতো ছুঁড়ে ফেলে দেব’, দেশের মধ্যেই প্রতিবাদে দিশেহারা পুতিনের হুঙ্কার

Published by: Biswadip Dey |    Posted: March 18, 2022 9:35 am|    Updated: March 18, 2022 4:58 pm

Vladimir Putin's warning to 'traitors' sends chilling message। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে তিন সপ্তাহ পেরিয়ে গিয়েছে। এখনও রাশিয়ার (Russia) সঙ্গে লড়াই করে চলেছে ইউক্রেন (Russia-Ukraine War)। এদিকে লাগাতার নিষেধাজ্ঞার ধাক্কায় রাশিয়ার অর্থনীতিও গভীর সংকটের মুখে। স্বাভাবিক ভাবেই এই পরিস্থিতিতে মোটেও স্বস্তিতে নেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তার উপরে তাঁর নিজের দেশেই ইউক্রেনে হামলার প্রতিবাদে মুখর হয়েছেন অনেকেই। এবার সেই প্রতিবাদীদের উদ্দেশেই কড়া হুমকি দিলেন পুতিন (Vladimir Putin)। স্বভাবসিদ্ধ ঠান্ডা স্বরে তিনি জানিয়েছেন, এই সব ‘মাছি’দের মুখ থেকে ফেলে দিতে প্রস্তুত তিনি!

পুতিনের কথায়, ”আমি নিশ্চিত এই সব সমাজের জন্য স্বাভাবিক ও জরুরি আত্ম-সাফাই আমাদের দেশ ও দেশের সংহতিকেই মজবুত করবে। যার সাহায্যে আগামিদিনে সমস্ত চ্যালেঞ্জের মোকাবিলা করা সম্ভব হবে।”

[আরও পড়ুন: Russia-Ukraine War: শেষ হয়নি ‘অপারেশন গঙ্গা’, এখনও ইউক্রেনে আটকে বেশ কিছু ভারতীয়, জানাল কেন্দ্র]

যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই রাশিয়ায় যুদ্ধবিরোধী মিছিল দেখা গিয়েছে। পথে নেমে আসতে দেখা গিয়েছে কাতারে কাতারে মানুষকে। পুতিন এই আন্দোলনকে পশ্চিমী চক্রান্ত বলে দাবি করেছেন। এবং এই ধরনের কোনও প্রচারে অংশ নিলে যে কড়া শাস্তির মুখে পড়তে হবে, সেই হুঁশিয়ারিও দিয়েছেন। কিন্তু এরপরও এই ধরনের ঘটনা ঘটে চলেছে। সেই জন্য়ই সম্ভবত পুতিন এমন মন্তব্য করলেন।

উল্লেখ্য, ব্রিটেন রাশিয়াকে তোপ দেগে দাবি করেছে, রাশিয়া ইউক্রেনে যা করছে তা যুদ্ধাপরাধ। সাধারণ নাগরিকদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে তারা। এর আগে মঙ্গলবার ক্রেমলিনের আগ্রাসনের নিন্দা করে সর্বসম্মত ভাবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে যুদ্ধাপরাধী বলে ঘোষণা করে আমেরিকার সেনেট। রিপাবলিকান সেনেটর লিন্ডসে গ্রাহাম বিষয়টি প্রস্তাব করলে দলের দুই সেনেটের তাঁকে সমর্থন জানান। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আর্ন্তজাতিক অপরাধ আদালত এবং বাকি দেশগুলি সঙ্ঘাতের সময় ঘটা অপরাধগুলিতে রাশিয়ার সেনাবাহিনীর ভূমিকা নিয়ে উপযুক্ত তদন্ত চালাবে।

[আরও পড়ুন: যৌন আকাঙ্ক্ষা মেটাতে গিয়েই বিপত্তি! মহিলার মূত্রনালীতে মিলল কাচের গ্লাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে