১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার আমেরিকার রাজধানীতে বন্দুকবাজের হামলা, গুলিবিদ্ধ ৬

Published by: Monishankar Choudhury |    Posted: August 2, 2022 9:07 am|    Updated: August 2, 2022 9:07 am

Washington shooting: Casualties feared; DC police term incident 'critical' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা। এবার ঘটনাস্থল রাজধানী ওয়াশিংটন ডিসি। সোমবার রাতের এই ঘটনায় ছ’জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। হামলাকারীর গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি বলেও খবর।

টুইটারে ওয়াশিংটন ডিসি পুলিশ জানিয়েছে, সোমবার রাতে রাজধানীর উত্তর-পূর্বের এফ স্ট্রিটে আচমকা গুলিবৃষ্টি শুরু করে এক বন্দুকবাজ। ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। মেট্রোপলিটান পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রবার্ট কন্টে জানিয়েছেন, ওই ঘটনায় ছ’জন গুলিবিদ্ধ হয়েছেন। গুলির আঘাতে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। হামলাকারীকেও পাকড়াও করা যায়নি বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: মার্কিন ড্রোন হামলায় খতম আল কায়দা প্রধান জওয়াহিরি, ঘোষণা বাইডেনের]

উল্লেখ্য, গত কয়েকমাস ধরেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে আমেরিকায়। পুলিশ ও প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই থামছে না এমন ঘটনা। এহেন পরিস্থিতিতে জুলাই মাসে ইন্ডিয়ানা প্রদেশের একটি শপিং মলে ক্রেতাদের উপর এলোপাথাড়ি গুলিবৃষ্টি চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় প্রাণ হারান চারজন। আহত হন দুই। পালটা হামলায় নিহত হয় বন্দুকবাজও। তার আগে এর আগে ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা চালায় ২২ বছরের এক বন্দুকবাজ। ওই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ছ’জন নিরীহ মানুষ। আহত হয়েছিলেন কমপক্ষে ২৪ জন।

প্রসঙ্গত, কড় পর এক বন্দুকবাজের হামলার ঘটনার জেরে গত জুন মাসে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়য়ন্ত্রণ বিলে (Gun violence bill) সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এর ফলে বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে খদ্দেরকে বেশকিছু শর্তও পূরণ করতে হবে। কিন্তু নতুন আইনেও পরিস্থিতি বিশেষ বদলায়নি তা এদিনের ঘটনায় স্পষ্ট।

[আরও পড়ুন: ফরাসি নৌসেনার সঙ্গে মহড়ায় ভারতীয় যুদ্ধজাহাজ, আটলান্টিকে শক্তিপ্রদর্শন ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে