BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জীবন বিপন্ন করে কুকুরের প্রাণ বাঁচালেন দমকলকর্মী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 22, 2017 5:42 am|    Updated: July 22, 2017 8:09 am

Watch firemen daring death to rescue pup from burning building

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোথাও আগুন লাগলে মানুষের প্রাণ বাঁচাতেই ব্যস্ত হয়ে পড়েন দমকলকর্মীরা। শুরু হয়ে যায় ক্ষয়ক্ষতির হিসাব। কিন্তু, অবলা প্রাণীদের কথা অনেকেরই মনে থাকে না। অধিকাংশ ক্ষেত্রেই আগুনে পুড়ে বেঘোরে মারা যায় তারা। আর তা নিয়ে বিশেষ মাথাও ঘামায় না কেউ। সম্প্রতি এক অন্য ছবি দেখা গেল আমেরিকার ক্যালিফোর্নিয়ায়। দমকলকর্মীর তৎপরতায় প্রাণ বাঁচল একটি কুকুরের। শুধু উদ্ধার করাই নয়, অগ্নিকাণ্ডের জেরে অসুস্থ হয়ে পড়া কুকুরটির চিকিৎসারও ব্যবস্থা করেন দমকলকর্মীরা। আগুনে ক্ষতিগ্রস্ত একটি বাড়ি থেকে কুকুরটিকে উদ্ধারের  ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। দমকলের এই কাজের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

দেখুন সেই ভিডিও

[লাইসেন্স নেই, পুলিশের হাত থেকে পালাতে স্কুটার আরোহী কী করলেন জানেন?]

সম্প্রতি ক্যালিফোর্নিয়ার একটি বাড়িতে আগুন লেগেছিল। ঘটনাস্থলে পৌঁছয় দমকলকর্মীরা। ভিডিওয় দেখা যায়, আগুনে ক্ষতিগ্রস্ত বাড়িটি থেকে পরম যত্নে একটি কুকুরকে বের করে আনছেন এক দমকলকর্মী। আগুনের প্রবল তাপ ও ধোঁয়ায় অজ্ঞান হয়ে গিয়েছিল সারমেয়টি। একটি পা পুড়ে গিয়েছিল। উদ্ধারের পর পশুদের জন্য ব্যবহৃত বিশেষ ধরনের অক্সিজেন মাস্ক পরিয়ে কুকুরটির জ্ঞান ফেরানোর চেষ্টা করেন দমকলকর্মীরা। কিছুটা সুস্থ হওয়ার পর, কুকুরটি স্থানীয় একটি পশু হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। এখন সারমেয়টি অনেকটাই ভাল আছে বলে হাসপাতাল সূত্রে খবর।

[শৌচালয়ের প্যানে মাথা তুলে দাঁড়াল আস্ত পাইথন, তারপর…]

পুরো ঘটনার ভিডিও ফেসবুকে পোস্ট করা হয়ে। ইতিমধ্যে প্রায় সাড়ে পাঁচ লক্ষ মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। কুকুরটিকে বাঁচানোর জন্য দমকল বাহিনীর প্রশংসা করেছে নেটিজেনরা। নেটিজেনদের পালটা ধন্যবাদ জানিয়েছে ক্যালিফোর্নিয়ার দমকলবাহিনীও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে