BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নতুন বন্ধু বেঞ্জামিনকে নিয়ে সৈকতবিহারে প্রধানমন্ত্রী মোদি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 6, 2017 11:13 am|    Updated: July 6, 2017 11:13 am

Watch PM Modi and Benjamin Netanyahu at Dor beach in Haifa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে ইজরায়েল সফরে পৌঁছেছেন বুধবার। প্রথম থেকেই প্রটোকলের ধার তেমন একটা ধারেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইজরায়েলের রাষ্ট্রপতি বেঞ্জামিন নেতানিয়াহু। আলিঙ্গনেই একে অন্যকে আপন করে নিয়েছেন দুই রাষ্ট্রপধান। সন্ত্রাসের বিরুদ্ধে একসঙ্গে লড়াইয়ের অঙ্গীকারও করেছেন। সামরিক, সামাজিক, অর্থনৈতিক ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তবে এ সবের মধ্যেই একটু ইজরায়েলের সমুদ্র সৈকতে হালকা মেজাজে সময় কাটাতে ভুললেন না মোদি। সঙ্গী অবশ্যই ছিলেন তাঁর নতুন বন্ধু বেঞ্জামিন নেতানিয়াহু। সফর শেষের এই অবসর সময়টা বেশ উপভোগ করলেন দু’জনে।

 

[ভারত-ইজরায়েল নয়া বন্ধুত্বে উদ্বেগের ছায়া পাকিস্তানে]

হাইফা শহরের ডোর সমুদ্রসৈকতের এই ভিডিওটি প্রকাশ্যে এনেছে সংবাদসংস্থা এএনআই। ভারতের কাছে বেশ গুরুত্বপূর্ণ ইজরায়েলের এই শহর। প্রথম বিশ্বযুদ্ধের সময় তুর্কি সেনার হাত থেকে এই শহরকে বাঁচাতে প্রাণ দিয়েছিলেন ৪৪ জন ভারতীয় জওয়ান। ভারতীয় জওয়ানদের এই আত্মত্যাগকে সম্মান জানিয়ে ২০১২ সালে একটি স্মৃতিসৌধ তৈরি করেন ইজরায়েল সরকার। তাঁদের বীরগাথাকে সে দেশের স্কুলের পাঠ্যবইয়ে তুলে ধরার সিদ্ধান্তও নেওয়া হয়। ভারতেও প্রতিবছর ২৩ সেপ্টেম্বরের দিনটি পালন করা হয় হাইফা দিবস হিসেবে।

[সন্ত্রাস নয়, মোসে ভারতকে মনে রাখবে বন্ধুত্বের জন্য]

নিজের সফরে ঐতিহাসিক এসে স্মৃতিসৌধটি দর্শন করেন প্রধানমন্ত্রী। জওয়ানদের শ্রদ্ধাজ্ঞাপনও করেন তিনি। এরপরই সমুদ্রসৈকতে ভ্রমণের জন্য যান বন্ধু বেঞ্জামিনকে সঙ্গে নিয়ে।

 

[জানেন, কেন ধর্মান্তরিত হলেন এই মুসলিম আইনজীবী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে