BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফুরিয়ে এসেছে অস্ত্রভাণ্ডার, এখনই আরও বোমা দরকার মার্কিন সেনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 30, 2017 3:11 pm|    Updated: April 30, 2017 3:11 pm

We are running out of bombs': US admiral warns military

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে বিতর্কিত দক্ষিণ চিন সাগরে চিনা আগ্রাসন, অন্যদিকে উত্তর কোরিয়ার ক্রমাগত হুমকি মাথাব্যথা বাড়িয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এই পরিস্থিতিতে ট্রাম্পের রক্তচাপ আরও বাড়িয়ে দিলেন ইউএস প্যাসিফিক কমান্ডার অ্যাডমিরাল হ্যারি হ্যারিস। সম্প্রতি সেনেট কমিটিকে তিনি জানিয়েছেন, মার্কিন অস্ত্রভাণ্ডারে বোমা ‘বাড়ন্ত’। আইএস জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার বোমাবর্ষণ করতে গিয়ে ফুরিয়ে এসেছে মজুত করা বোমার ভান্ডার।

দেশের শীর্ষ সামরিক কর্তার এই বক্তব্যে যথেষ্ট আশঙ্কায় পেন্টাগন। হ্যারি হ্যারিস আরও জানিয়েছেন, ইরাক ও সিরিয়াতে জঙ্গিদের বিরুদ্ধে মার্কিন সেনার অভিযান অব্যাহত রাখতে অবিলম্বে আরও অস্ত্রশস্ত্রের প্রয়োজন। অ্যাডমিরাল হ্যারিস স্বীকার করে নিয়েছেন, জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার বোমা বর্ষণ করতে গিয়েই মার্কিন সেনার অস্ত্র ভাণ্ডার ফুরিয়ে এসেছে। জাতীয় স্বার্থে এখনই আরও অস্ত্রশস্ত্র, বিশেষত বোমার জোগান বাড়াতে অনুরোধ করেছেন তিনি। এর পাশাপাশি, টরপেডো ও মাইনও ফুরিয়ে এসেছে বলে জানিয়েছেন তিনি। ছোট ব্যাসার্ধে শক্তিশালী বিস্ফোরণ ঘটানোর মতো বোমাই সবচেয়ে বেশি দরকার এখন, খবরটি জানিয়েছে মেল অনলাইন।

মার্কিন সেনেটে অ্যাডমিরাল হ্যারিস আরও জানিয়েছেন, ইয়েমেনে জঙ্গি ঘাঁটিগুলি লক্ষ্য করে নিখুঁত হামলার জন্য আরও ড্রোন দরকার। রবিবারই মার্কিন ড্রোন হামলায় সানা-য় পাঁচ সন্দেহভাজন আল কায়দা জঙ্গির মৃত্যু হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে