১০ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ২৫ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেক-অফের আগে বাথরুম ভেবে বিমানের আপৎকালীন দরজা খুলে ফেললেন পাকিস্তানের এক মহিলা। এর জেরে বিমানটির এয়ার ব্যাগ খুলে যায়। ফলে স্থগিত রাখা হয় যাত্রা। বহুক্ষণ বাদে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর বিমানবন্দর থেকে টেক-অফ করে পাকিস্তান এয়ারলাইন্সের ওই বিমানটি। বিষয়টিকে কেন্দ্র করে আতঙ্ক ছড়ায় বাকি যাত্রীদের মধ্যে। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের ম্যানচেস্টার বিমানবন্দরে।

[আরও পড়ুন- চিনের শক্তিবৃদ্ধিতে শঙ্কিত আমেরিকা! ভারতকে সশস্ত্র ড্রোন বিক্রিতে সায় ট্রাম্পের]

পাকিস্তান প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ৩৭ জন যাত্রী নিয়ে পাকিস্তান এয়ারলাইন্সের পি কে-৭০২ বিমানটি ম্যানচেস্টার থেকে ইসলামাবাদ যাচ্ছিল। টেক-অফের আগে সেটি যখন রানওয়েতে দাঁড়িয়ে ছিল তখন এক মহিলা ভুল করে আপৎকালীন দরজার বোতাম টিপে ফেলেন। এর ফলে খুলে যায় বিমানটিতে থাকা এয়ার ব্যাগ। যার জেরে বিমানবন্দরে বহুক্ষণ দাঁড়িয়ে থাকে সেটি। এপ্রসঙ্গে বিমান সংস্থাটির মুখপাত্র মাসুদ তাজওয়ার বলেন, “বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, বিমানটিতে যথেষ্ট পরিমাণ কর্মী না থাকার কারণেই ভুলবশত এয়ার ব্যাগটি খুলে গিয়েছিল। এছাড়া অন্য কোনও ঘটনা ঘটেনি।”

[আরও পড়ুন- আরও এক আন্তর্জাতিক শিরোপা মোদির মুকুটে, পেলেন মালদ্বীপের সর্বোচ্চ সম্মান]

তবে এই প্রথম নয়, এর আগেও ঘটেছে এই ধরনের ঘটনা। গত বছর চিনের চেন নামে এক যুবক হাইনান থেকে সাইচুন যাওয়ার সময়ে টাটকা হাওয়ার জন্য বিমানের আপৎকালীন দরজা খুলে ফেলেন। যদিও এর জন্য তাঁকে ১১ হাজার ডলার জরিমানাও দিতে হয়। পরে জেরায় ২৫ বছরের ওই যুবকটি জানায়, বিমানটিতে ওঠার পরেই তাঁর প্রচণ্ড গরম লাগছিল। দমবন্ধ হয়ে আসছিল। তাই জানলার ধারে হাতের কাছে থাকা একটা বোতাম টিপে ফেলেন তিনি। এর জেরেই এই বিপত্তি ঘটে।

প্রায় একই ধরনের ঘটনা ঘটেছিল স্পেনের মালাগা বিমানবন্দরেও। সেখানে রানওয়েতে টেক-অফের জন্য দাঁড়িয়ে থাকা একটি বিমানের জানালা খুলে তার ডানায় উঠে পড়েছিলেন এক যাত্রী। পরে তাঁকে নিচে নামানো হলে নিজের গন্তব্যের দিকে রওনা দেয় বিমানটি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং