১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গোটা বিশ্ব দেখছে আমার স্বামী হারতে জানেন না’, বলছেন জেলেনস্কির স্ত্রী

Published by: Biswadip Dey |    Posted: April 30, 2022 12:45 pm|    Updated: April 30, 2022 6:36 pm

Zelenskyy’s wife Olena Zelenska says, war has not changed his husband। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধ তাঁকে বদলাতে পারেনি। বরং গোটা বিশ্ব দেখেছে ভলোদিমির জেলেনস্কির মনোবল কতটা মজবুত। সেই সঙ্গে পরিষ্কার হয়ে গিয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট এমন একজন মানুষ যাঁর উপরে ভরসা করা যায়। নিজের স্বামী সম্পর্কে এমনই ভূয়সী প্রশংসা শোনা গেল ইউক্রেনের (Ukraine) ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কার মুখে। এক পোলিশ সংবাদপত্রকে সাক্ষাৎকারে এভাবেই নিজের মনের কথা খুলে বলেছেন তিনি।

স্বামী তাঁর কাছে নেই দীর্ঘদিন। তবুও প্রতি মুহূর্তে তিনি যে জেলেনস্কির (Volodymr Zelenskyy) সঙ্গেই রয়েছেন তা পরিষ্কার হয়ে গিয়েছে এই সাক্ষাৎকারে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া (Russia-Ukraine War)। পালটা প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নেতৃত্বে প্রত্যাঘাত হানে ইউক্রেনীয় ফৌজ। সেদিন সকালের অভিজ্ঞতা সকলের সঙ্গে শেয়ার করেছেন জেলেনস্কা। তাঁর কথায়, ”২৪ ফেব্রুয়ারি যখন আমার ঘুম ভাঙল দেখি আমার স্বামী ততক্ষণে তৈরি হয়ে গিয়েছেন। তিনি সহজ গলায় আমায় বললেন, ‘ওটা শুরু হয়ে গিয়েছে।’ এরপরই তিনি কিয়েভের অফিসের উদ্দেশে বেরিয়ে যান।”

[আরও পড়ুন: ‘মোদির বিরুদ্ধে টুইট করে আমি গর্বিত’, জামিন পেয়ে বললেন জিগনেশ]

জেলেনস্কা জানাচ্ছেন, সেই থেকে তিনি আর স্বামীকে সামনাসামনি দেখেননি। তিনি বলছেন, ”গত ২৪ ফেব্রুয়ারি থেকে আমি আমার স্বামীকে সেইভাবেই দেখতে পেয়েছি যেভাবে আপনারা দেখেছেন। টিভিতে এবং ভিডিও রেকর্ডিংয়ে তাঁর বক্তৃতায়।” এই মুহূর্তে তাঁদের দুই সন্তানকে নিয়ে নিরাপদ স্থানেই রয়েছেন জেলেনস্কা। সেকথা জানালেও তাঁরা ঠিক কোথায় রয়েছেন, সেই জায়গাটির নাম বলতে চাননি তিনি।

স্বামীর প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ জেলেনস্কা। প্রাক্তন এক কৌতুক অভিনেতা থেকে দেশের প্রধান হয়ে ওঠা জেলেনস্কি যেভা যুদ্ধের মুখোমুখি হওয়া দেশকে নেতৃত্ব দিচ্ছেন তা অতুলনীয় বলেই মত তাঁর। তিনি বলছেন, ”যুদ্ধ ওঁকে বদলাতে পারেনি। তিনি সব সময়ই এমন একজন মানুষ, যাঁকে ভরসা করা যায়। এমন একজন মানুষ যিনি কখনও ব্যর্থ হন না। যিনি শেষ পর্যন্ত লড়েন। এটা এবার গোটা বিশ্বের কাছেই পরিষ্কার হয়ে গিয়েছে।”

[আরও পড়ুন: হিন্দি বিতর্কে রাশ টানার চেষ্টা! আদালতে স্থানীয় ভাষা ব্যবহারে জোর মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে