Advertisement
Advertisement

Breaking News

Maldah Uttar

পাত্তা নেই গনি ভাগ্নি মৌসমের, প্রার্থী না হওয়ায় গোঁসা? প্রশ্ন মালদহ উত্তরে

মালদহ উত্তরের তৃণমূল প্রার্থী আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্য়ায়ের প্রচারে এখনও দেখা যায়নি মৌসম নুরকে।

2024 Lok Sabha Election: No infromation on whwreabouts of Ex MP of Maldah Uttar Mousam Nur
Published by: Sucheta Sengupta
  • Posted:March 16, 2024 5:56 pm
  • Updated:March 16, 2024 5:59 pm

বাবুল হক, মালদহ: তৃণমূলের প্রার্থী ঘোষণার ঠিক আগের দিনও উত্তর মালদহ (Maldah Uttar) লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকা চষে বেড়িয়েছেন যিনি, তাঁর দেখা নেই দলের প্রার্থী তালিকা প্রকাশের পাঁচদিন পরেও। আর এ নিয়েই প্রয়াত গনি খান চৌধুরীর ভাগ্নি তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম নুরকে (Mousam Nur) ঘিরে জেলার রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে। এবার লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) মালদহ উত্তর কেন্দ্র থেকে মৌসম নুরেরই ঘাসফুল শিবিরের প্রার্থী হওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু শেষ মুহূর্তে দল তাঁকে প্রার্থী করেনি। মালদহ উত্তরে তৃণমূলের প্রার্থী হয়েছেন প্রাক্তন আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়।

মালদহ উত্তরের প্রাক্তন সাংসদ মৌসম নুর।

গত ১০ মার্চ ব্রিগেডে তৃণমূলের (TMC) সভায় দলীয় প্রার্থী ঘোষণা হতেই আর মালদহে ফেরেননি তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম নুর। তিনি কোথায়? তা বলতে পারছেন না অনুগামীরাও। কেউ বলছেন, মৌসম দিল্লিতে রয়েছেন। কারও দাবি, তিনি কলকাতায়। তাঁকে ফোনেও পাওয়া যাচ্ছে না বলে ঘনিষ্ঠদের একাংশের দাবি। এরই মধ্যে মৌসমকে ঘিরে জেলার রাজনৈতিক মহলে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। যদিও মৌসম নুরের এক আপ্ত সহায়ক বলেন, ‘‘দিদি (মৌসম) দিল্লিতে রয়েছেন বলে বিরোধীরা গুজব রটিয়েছে। দিদির কংগ্রেসে যোগ দেওয়ার আশঙ্কা নিছকই গুজব মাত্র। উত্তর মালদহে তিনি কংগ্রেসের প্রার্থী হওয়ার চেষ্টা করছেন, এটাও একেবারেই ভিত্তিহীন। গুজব।’’

Advertisement

[আরও পড়ুন: দেশে লোকসভা ভোট ৭ দফায়, ফলাফল ৪ জুন, দিনক্ষণ ঘোষণা নির্বাচন কমিশনের]

প্রসঙ্গত, ২০০৯ সালে কংগ্রেসের প্রতীকে মালদহ উত্তরে জয়লাভ করেছিলেন গনির ভাগ্নি মৌসম বেনজির নুর। ২০১৪ সালেও ‘হাত’ প্রতীকে সাংসদ নির্বাচিত হন মৌসম। কিন্তু উনিশের লোকসভা নির্বাচনে ঘটে যায় অঘটন। হাত ছেড়ে ঘাসফুল প্রতীকে প্রার্থী হতেই মালদহ উত্তর হাতছাড়া হয় মৌসমের। ত্রিমুখী লড়াইয়ের ভোট ভাগাভাগিতে জয়লাভ করেন বিজেপির খগেন মুর্মু। তারপর মৌসম নুরকে রাজ্যসভার সাংসদ মনোনীত করে তৃণমূল।

Advertisement

[আরও পড়ুন: বাংলায় ৭ দফায় নির্বাচন, কোন লোকসভা কেন্দ্রে কবে ভোট? রইল পূর্ণাঙ্গ তালিকা]

তাঁর অনুগামীদের অভিযোগ, এবার মৌসমকে প্রার্থী করার জন্য দাবি উঠেছিল। একশো দিনের টাকা বঞ্চিত শ্রমিকদের দেওয়ার জন্য উত্তর মালদহজুড়েও তৃণমূলের সহায়তা শিবির করা হয়। দলের নির্দেশমতো প্রত্যেকটি শিবিরে অংশ নেন মৌসম। ৫৪টি শিবিরে তিনি উপস্থিত ছিলেন। দলের সমস্ত কর্মসূচিতে যোগ দিয়েছেন। তার পরেও জেলার কিছু নেতার ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে তাঁকে, এমনই অভিযোগ অনুগামীদের একাংশের। প্রার্থী হতে না পেরেই কি গোঁসা? উঠেছে প্রশ্ন। টানা পাঁচদিন ধরে জেলার রাজনীতির ময়দান থেকে বেপাত্তা মৌসম। এদিন পর্যন্ত মালদহ উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের প্রচার কর্মসূচিতে দলের রাজ্যসভার সাংসদকে দেখা যায়নি। নির্বাচনী প্রস্তুতি বৈঠকেও গরহাজির ছিলেন। যদিও তৃণমূল জেলা সভাপতি আবদুর রহিম বক্সির দাবি, মৌসমের সঙ্গে তাঁর কথা হয়েছে। দু-একদিন পরেই মালদহে ফিরবেন। তবে শুক্রবার সন্ধ্যায় মৌসম নুর জানিয়েছেন, তিনি কলকাতায় রয়েছেন। মালদহে ফিরেই প্রচারে নামবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ