Advertisement
Advertisement
2024 Lok Sabha Polls

অসম, মেঘালয়ের পর উত্তরপ্রদেশেও প্রার্থী দিল তৃণমূল, লোকসভার লড়াইয়ে কে?

উত্তরপ্রদেশের ভাদোহী আসনটি তৃণমূলের জন্য ছাড়ল সমাজবাদী পার্টি। এর আগে অসমে ৪ ও মেঘালয়ের একটি আসনে প্রার্থী ঘোষণা করেছে বাংলার শাসকদল।

2024 Lok Sabha Polls: TMC announces candidate name from Bhadohi, Uttar Pradesh after Assaam and Meghalaya

গ্রাফিক্স: অরিত্র দেব।

Published by: Sucheta Sengupta
  • Posted:March 15, 2024 9:19 pm
  • Updated:March 15, 2024 9:22 pm

নন্দিতা রায়, নয়াদিল্লি: আর কয়েক ঘণ্টা পরই চব্বিশের লোকসভা ভোটের (2024 Lok Sabha Polls) নির্ঘণ্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। তার আগে শুক্রবার সমাজবাদী পার্টি (SP) তাদের তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল। উত্তরপ্রদেশের ভাদুই লোকসভা আসনটি তৃণমূলের জন্য ছেড়ে দিল অখিলেশ যাদবের দল। সঙ্গে সঙ্গে সেই আসন থেকে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল (TMC)। ভদোহী আসন থেকে তৃণমূল প্রার্থী হিসেবে ললিতেশ পতি ত্রিপাঠীর নাম ঘোষণা করা হয়েছে।

উত্তরপ্রদেশের ভদোহী আসন থেকে লড়বেন ললিতেশপতি ত্রিপাঠী।

ললিতেশ ত্রিপাঠী উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রাজনীতিতে পরিচিত মুখ। বিশেষ করে মির্জাপুর এবং ভদোহী অঞ্চলে তাঁর জনপ্রিয়তা রয়েছে ভালোই। ললিতেশ উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত পণ্ডিত কমলাপতি ত্রিপাঠীর নাতি। এর আগে তিনি কংগ্রেসের সদস্য ছিলেন। এই সময়ে তিনি মির্জাপুরের মাদিহান বিধানসভা আসন থেকেও বিধায়ক হয়েছেন। তবে রাজনৈতিক কেরিয়ারের ওঠাপড়ায় বর্তমানে ললিতেশপতি ত্রিপাঠী রাজ্যর শাসকদল তৃণমূল কংগ্রেসের সদস্য। সদ্য ব্রিগেডে (Brigade) তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার দিন, রবিবার তিনি উপস্থিত ছিলেন ওই সভায়। তখনই জল্পনা উসকেছিল, তিনি প্রার্থী হতে পারেন। শুক্রবার সেই জল্পনাই সত্যি হল।

Advertisement

[আরও পড়ুন: তৃণমূল নেতার ‘বউ চুরি’ বিজেপি প্রধানের! স্ত্রীকে ফেরাতে পথ অবরোধ স্বামীর]

আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল বাংলার বাইরে বিভিন্ন রাজ্যের প্রার্থী দেবে বলে আগেই ঘোষণা করেছিল। INDIA জোট কার্যকর হলে সেইমতো আসন সমঝোতা হতো। কিন্তু রাজ্যে রাজ্যে শক্তিশালী আঞ্চলিক দলগুলির সঙ্গে সঠিক সমঝোতার অভাবে তা ভেস্তে গিয়েছে। ফলে একাই লড়ছে তৃণমূল। তাই পূর্ব ঘোষণা অনুযায়ী অসমের চারটি আসন এবং মেঘালয়ের একটি আসনে প্রার্থীর নামও ইতিমধ্যে ঘোষণা করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আর এবার উত্তরপ্রদেশের নাম ঘোষণা করা হল। ভদোহী আসনে লড়বেন ললিতেশ ত্রিপাঠী।

Advertisement
প্রার্থীর নাম ঘোষণা তৃণমূলের।

[আরও পড়ুন: ঘটকালির আড়ালে ভিনরাজ্যে নারী পাচার! হুগলি থেকে অভিযুক্তকে গ্রেপ্তার কাশ্মীর পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ