Advertisement
Advertisement
Yusuf Pathan

ভোটে জিতলে মমতাকে উপহার? হাসতে হাসতে কী বললেন পাঠান?

বহরমপুর লোকসভা কেন্দ্রের অধীরের 'বাউন্সার' সামলাতে একেবারে তৈরি ইউসুফ পাঠান, বৃহস্পতিবার থেকে শুরু করলেন প্রচার।

2024 Lok Sabha Polls: What will be the gift of TMC candidate Yusuf Pathan to Mamata Banerjee after winning
Published by: Sucheta Sengupta
  • Posted:March 21, 2024 2:22 pm
  • Updated:March 21, 2024 4:30 pm

মণিশংকর চৌধুরী: একেবারে ছক্কা হাঁকিয়ে বহরমপুরের পাঁচবারের সাংসদকে লোকসভা ভোটের (2024 Lok Sabha Polls) ময়দান থেকে সরাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তুরুপের তাস প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান (Yusuf Pathan)। চব্বিশের লোকসভা ভোটে বহরমপুর থেকে তৃণমূলের প্রার্থী তিনি। গত ১৯ মার্চ ব্রিগেড সমাবেশ থেকে তাঁর নাম ঘোষণা করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তার কিছুদিন পর থেকেই প্রচারে নেমে গিয়েছেন ইউসুফ। ২২ গজের লড়াই সামলে এবার নতুন ক্রিজে পাঠান। প্রতিপক্ষ কঠিন। তবে তা নিয়ে ভাবতে নারাজ প্রাক্তন ক্রিকেটার। বরং বহরমপুর (Baharampur) থেকে জিতে আমজনতার প্রতিনিধি হওয়ার স্বপ্ন দেখছেন তিনি। ভোটে জিতলে তো অন্য সাফল্যের মুখ দেখবেন। তার নেপথ্য কারিগর, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কী উপহার দেবেন? ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’-এর প্রশ্ন শুনে পাঠান হাসিমুখে বললেন মিষ্টির কথা।

বঙ্গবাসী মাত্রই মিষ্টিপ্রেমী। বিশেষত জেলাগুলি পৃথক সব মিষ্টির (Sweets) জন্য বিখ্যাত। সেই ‘মিষ্টি’ বাংলা থেকেই এবার নির্বাচনী লড়াইয়ের নামছেন ইউসুফ পাঠান। এতদিন ২২ গজে বাঘা বাঘা বোলারের বাউন্সার সামলেছেন তিনি। এবার লড়াইয়ের ময়দান একটু অন্য। বাংলার মাটি থেকে বঙ্গবাসীর জনপ্রতিনিধি হয়ে উঠতে হবে তাঁকে। প্রতিপক্ষ পাঁচবারের সাংসদ অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। যদিও এখনও কংগ্রেসের তরফে আনুষ্ঠানিকভাবে প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হয়নি। কিন্তু বহরমপুরের মাটি থেকে ষষ্ঠবার সাংসদ হওয়ার দৌড়ে তাঁকেই ফের এগিয়ে দেওয়া হবে, গুঞ্জন এমনই।

Advertisement

[আরও পড়ুন: এবার কাটবে আইপিএলের খরা? ট্রফি জয়ের লক্ষ্যে কেমন হবে বিরাটদের দল? একনজরে শক্তি-দুর্বলতা]

লড়াই কঠিন হলেও তা সামলাতে প্রস্তুত ইউসুফ পাঠান। ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’কে একান্ত সাক্ষাৎকারে এমনই আত্মবিশ্বাসী শোনাল তাঁকে। ভোটে জিতলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কী উপহার দেবেন? মিষ্টি খাওয়াবেন? এই প্রশ্নের জবাবে পাঠান বললেন, ”আমি কী উপহার দেব? মমতা বন্দ্যোপাধ্যায়ই তো বলেছেন, আমি ভোটে জিততে পারলে উনি আমাকে কলকাতার যত বিখ্যাত মিষ্টি আছে, সব খাওয়াবেন। আমি তো তারই অপেক্ষায় আছি।” তাহলে বাংলার মিষ্টির স্বাদ পেতে গেলে তো ভোটে জিততেই হবে! পাঠান বলছেন, ”হ্যাঁ ভোটে জিতে আমি এখানকার গরিব মানুষদের প্রতিনিধি হয়ে তাঁদের সাহায্য করব। সংসদে তাঁদের আওয়াজ তুলে ধরব। এটাই এখন মূল লক্ষ্য।” বৃহস্পতিবার থেকেই বহরমপুরে ভোট প্রচার শুরু করলেন ইউসুফ পাঠান। 

Advertisement

[আরও পড়ুন: মুম্বই সিটিকে ৩ পয়েন্ট ‘উপহার’ ফেডারেশনের, আইএসএলে আচমকা চাপে মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ