Advertisement
Advertisement

Breaking News

Nadia

লোকসভা ভোটের আগে চাকদহে বিস্ফোরণ, প্রশ্নের মুখে আমজনতার নিরাপত্তা

আজ মঙ্গলবার সকালে চাকদহে বোমা বিস্ফোরণ। চারটি বোমায় কেঁপে ওঠে এলাকায়। এক বাড়িতে নির্মাণ কাজের সময় বোমা বিস্ফোরণ। গুরুত্বর আহত এক শ্রমিক।

Lok Sabha Election 2024: A laborer was injured in a bomb blast in Nadia's Chakdaha
Published by: Anwesha Adhikary
  • Posted:March 5, 2024 4:26 pm
  • Updated:March 5, 2024 6:42 pm

সুবীর দাস, চাকদহ: লোকসভা (2024 Lok Sabha Election)  ভোট দোরগোড়ায়। ভোট ঘোষণার আগেই রাজ্যে এসেছে কেন্দ্রীয় বাহিনী। এলাকায়-এলাকায় রুট মার্চ করছে আধাসেনা। এই সময় আজ মঙ্গলবার সকালে চাকদহ (Chakdaha) পাজির মোড় সাহেব পুকুর এলাকায় চারটি বোমা ফেটে গুরুতর

জখম এক শ্রমিক। নাম শ্যামল সরকার। তিনি চাকদহের চুয়াডাঙ্গার বাসিন্দা। তাঁর অবস্থা গুরুতর হওয়ায় কল্যাণী জহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন : ‘দিল্লির ভিক্ষে চাই না’, মেদিনীপুরে দাঁড়িয়ে ২-৩ বছরে ঘাটাল মাস্টার প্ল্যান শেষের আশ্বাস মুখ্যমন্ত্রীর]

মঙ্গলবার সকালে চাকদহ থানার অন্তগর্ত পাজির মোড় লালপুরের সাহেব পুকুর এলাকায় একটি বাড়িতে নির্মাণ কাজ করতে যান চার শ্রমিক। ওই এলাকায় মৌসুমী বিশ্বাস নামের এক মহিলার জমিতে নির্মাণ কাজ চলছে। কংক্রিটের পিলার করার উদ্দেশ্যে মাটি খুঁড়তে শুরু করেন ওই শ্রমিকরা। কিছুটা মাটি কাটার পর হঠাৎই একটি ড্রাম দেখতে পান আহত শ্রমিক। না বুঝে কোদাল দিয়ে বোমা মজুত ড্রামে কোপ মারেন। কিছু বুঝে ওঠার আগেই ফেটে যায় বোমাগুলি। কেঁপে ওঠে গোটা এলাকা। গুরুতর আহত হন শ্যামল। 

Advertisement

বিকট শব্দ শুনে ছুটে আসেন আশেপাশের বাসিন্দারা। স্থানীয়রা দেখতে পান আহত ওই শ্রমিক রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে আছেন। ওই স্থানে কর্মরত অন্যান্য ঠিক শ্রমিকেরা ও স্থানীয়রা মিলে আহত শ্রমিককে তড়িঘড়ি নিয়ে যায় চাকদহ স্টেট জেনারেল হাসপাতালে। সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। তাকে স্থানান্তর করা হয় কল্যাণী জহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতালে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে চাকদহ থানার পুলিশ। নির্বাচনের আগে চাকদায় এই বোমা বিস্ফোরণের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। প্রশ্ন উঠেছে কে বা কারা? কী কারনে? কবে? এই বোমা মজুদ করেছে।

[আরও পড়ুন: ফের রাজ্যে মোদি, বিমানবন্দর থেকে রোড শো করে যাবেন বারাসতের সভায়]

ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনীর এক কোম্পানির জওয়ান এসে পৌঁছেছে চাকদায়। মাঝেমধ্যেই চাকদহের বিভিন্ন এলাকায় চলছে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি। তার মধ্যে এই বোমা বিস্ফোরণের ঘটনায় সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই ঘটনায় সরব হয়েছে বিরোধীরা। বোমা মজুত রাখার পিছনে শাসকের দিকেই আঙুল তুলেছে বিরোধী দল বিজেপি। তৃণমূলকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন চাকদহ বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ (Bankim Chandra Ghosh)। অভিযোগ অস্বীকার করে চাকদহ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি দেব কৃষ্ণ মজুমদার বলেন, “চাকদহ শান্ত এলাকা। একটি ঘটনা ঘটেছে। কে বা কারা এর সঙ্গে যুক্ত পুলিশ দক্ষতার সঙ্গে তার তদন্ত করছে। ভারতীয় জনতা পার্টির আর কাজ নেই। নির্বাচন এলেই যে-কোনও ঘটনার সঙ্গে তৃণমূলের নাম জড়িয়ে এলাকাকে অশান্ত করে তুলতে উদ্যোগী হয়ে পড়ে তারা”। বোমা ফাটার ঘটনার তদন্তে নেমেছে চাকদহ থানার পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ