Advertisement
Advertisement
Arjun Singh

প্রতিশ্রুতি ভঙ্গ! বারাকপুরের টিকিট না পেয়ে ‘বিদ্রোহী’ অর্জুন ফিরছেন পদ্ম ব্রিগেডে?

'দেড় বছর ধরে বলা হয়েছিল, বারাকপুরে টিকিট পাব', ক্ষোভ উগরে দিলেন 'বাহুবলী' সাংসদ।

Arjun Singh likely to return to BJP after denied Lok Sabha 2024 ticket from Barrackpore
Published by: Sucheta Sengupta
  • Posted:March 10, 2024 7:29 pm
  • Updated:March 10, 2024 7:34 pm

অর্ণব দাস, বারাকপুর: উনিশের লোকসভা ভোটে তৃণমূল শিবির থেকে টিকিট না পেয়েই দলবদল করেছিলেন। রাতারাতি গেরুয়া শিবিরে গিয়ে নিজের চেনা গড়ে প্রার্থী হয়ে বারাকপুর আসনটি বিজেপিকে (BJP) উপহার দিয়েছিলেন ভাটপাড়ার ‘ডন’ অর্জুন সিং। উনিশের নির্বাচনে জিতে তিনি হয়েছিলেন বিজেপি সাংসদ। কিন্তু পরবর্তী সময়ে একুশের বিধানসভা ভোটের আগে অর্জুন (Arjun Singh) ঘাসফুল শিবিরে প্রত্যাবর্তন করেন। সেই থেকে সংগঠনের হয়ে কাজ করছিলেন। চব্বিশের ভোটে (2024 Lok Sabha Polls) বারাকপুরের প্রার্থী হবেন বলে একপ্রকার নিশ্চিত ছিলেন অর্জুন। কিন্তু রবিবার সেই আশা ভঙ্গ হল। তৃণমূলের ব্রিগেড সমাবেশ থেকে রাজ্যের ৪২ আসনে প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা নেই, কোথাও নেই বারাকপুরের সাংসদের নাম। আর তাতেই ক্ষোভে ফেটে পড়লেন তিনি। এমনকী অনুষ্ঠান শেষ হওয়ার আগেই সভা থেকে বেরিয়ে গেলেন। সূত্রের খবর, সোমবারই তিনি দিল্লি যাচ্ছেন। লক্ষ্য বিজেপিতে ফিরে যাওয়া।

বারাকপুর (Barrackpore) লোকসভা কেন্দ্রের প্রার্থী এখনও ঘোষণা করেনি বিজেপি। শিল্পাঞ্চল বেষ্টিত বারাকপুরের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রে তৃণমূলের সৈনিক কে, সেদিকে নজর ছিল সকলের। রবিবার ব্রিগেড সমাবেশ থেকে এই কেন্দ্রের জন্য রাজ্যের মন্ত্রী তথা নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিকের (Partha Bhowmick) নাম ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তাতেই স্পষ্ট হয়ে যায় অর্জুন সিংয়ের ভবিষ্যত। উনিশের পর চব্বিশেও তাঁকে লোকসভার লড়াইয়ে নামাল না ঘাসফুল শিবির। তা নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন ‘বাহুবলী’ সাংসদ।

Advertisement

[আরও পডুন: তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ ৭ সাংসদ, টিকিট পেলেন না অর্জুনও]

রবিবার সন্ধেবেলা সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্জুন স্পষ্ট প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তুললেন তিনি। বললেন, ”দেড় বছর ধরে আমাকে বলা হয়েছিল যে আমি বারাকপুরের টিকিট পাব। পরে অবশ্য অন্য কোথাও থেকে আমি দাঁড়াতে চাই কি না, তা জানতে চাওয়া হয়। কিন্তু কেন আমি বারাকপুর ছাড়ব? আমার জন্ম এখানে, কর্ম এখানে। এখানকার মাটির সঙ্গে মিশে আছি। আমি তাই বারাকপুরই চেয়েছিলাম। কিন্তু দল তো দিল না। সেটা আগে বলে দিলেই পারত যে টিকিট দেবে না। তাহলে হয়ত অন্যভাবে ভাবতাম।” তাঁর এই শেষ কথাতেই ইঙ্গিত স্পষ্ট। ফের কি বিদ্রোহী হয়ে উঠলেন অর্জুন সিং? আবারও কি দলবদল করছেন? সেই সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না মোটেও।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনে ৪২ আসনে তৃণমূলের প্রার্থী কারা, দেখে নিন তালিকা]

সূত্রের খবর, সোমবার দিল্লি যাচ্ছেন বারাকপুরের সাংসদ। গেরুয়া শিবিরে প্রত্যাবর্তন করলে হয়ত ফের তাঁকে বারাকপুরের প্রার্থী করবে বিজেপি। সেক্ষেত্রে পার্থ ভৌমিক বনাম অর্জুন সিংয়ের লড়াই হবে এবং যথেষ্ট টানটান সেই লড়াই। একদিকে অর্জুন বিরোধী গোষ্ঠী হিসেবে ইতিমধ্যেই জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যামের নাম সর্বজনবিদিত। তাঁর পক্ষে রয়েছেন নোয়াপাড়া, আমডাঙার বিধায়করা। এঁরা সকলেই পার্থ ভৌমিকের হয়ে কাজ করবেন। অন্যদিকে, অর্জুনের জনবলও কিছু কম নয়। বারাকপুরে কেন্দ্রের এতদিনকার রাজনীতিবিদ তিনি। যথেষ্ট প্রভাবশালী। ফলে তিনিও ভোটযুদ্ধে পিছিয়ে থাকবেন না। সবমিলিয়ে অর্জুন বিজেপিতে ফিরে গেলে বারাকপুরের লড়াই অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ