Advertisement
Advertisement
Lok Sabha Election

‘বিজেপির ব থাকবে না!’, প্রচারে বেরিয়ে হুঙ্কার প্রসূনের

প্রথম দিনের প্রচারে কেন প্রথম সারির তৃণমূল নেতাদের দেখা মেলেনি, তা নিয়ে উঠছে প্রশ্ন।

Prasoon Banerjee is the candidate of Malda North start campaigning for the Lok Sabha elections

দেওয়াল লিখছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়

Published by: Subhankar Patra
  • Posted:March 12, 2024 9:32 pm
  • Updated:March 12, 2024 9:32 pm

বাবুল হক, মালদহ: পুলিশকর্তা থাকাকালীন চষে বেরিয়েছেন বহু এলাকা। তবে এবার অন্য লড়াই। আইপিএস (IPS) পদে ইস্তফা দিয়ে এসেছেন রাজনীতির ময়দানে। ব্রিগেডের সভা থেকে মালদহ উত্তরে তৃণমূলের প্রার্থী হয়েছেন। দেরি না করে প্রচারে নেমে পড়েছেন সদ্য প্রাক্তন আইপিএস অফিসার প্রসূন বন্দোপাধ্যায় (Prasun Bandyopadhyay)। প্রচারে বেরিয়ে জানিয়ে দিলেন গেরুয়া গড়ই পাখির চোখ তাঁর। বিজেপির জেতা এলাকাগুলিতেই তিনি বেশি করে প্রচার চালাবেন। তৃণমূল প্রার্থীর হুঙ্কার, “বিজেপির গড় ভেঙে ধুলোয় মিশিয়ে দেওয়াটাই আমার মূল লক্ষ্য। বিজেপির ‘ব’ থাকবে না এখানে।”

তবে তাঁর প্রথম দিনের প্রচারে মালদহ(Malda) জেলার প্রথম সারির তৃণমূল নেতাদের দেখা মেলেনি। যা নিয়ে উঠছে প্রশ্ন। এদিন পুরাতন মালদহ থেকে ভোটপ্রচার শুরু করেন প্রসূন। কিন্তু প্রচারে তাঁর পাশে ছিলেন না জেলা তৃণমূল সভাপতি আবদুর রহিম বক্সি (Abdur Rahim Bakshi), জেলা চেয়ারম্যান সমর মুখোপাধ্যায়রা। রাজ্যসভার সাংসদ মৌসম নুর (Mausam Noor) এবং দলের মন্ত্রী সাবিনা ইয়াসমিনেরও দেখা মেলেনি। স্টেশনে স্বাগত জানাতেও হাজির ছিলেন না জেলা নেতৃত্বের কেউই।

Advertisement

এদিন কয়েকজন কাউন্সিলরকে সঙ্গী করে ভোটপ্রচারে ব্যস্ত ছিলেন প্রসূন। ঠিক তখনই শহরের টাউন হলে একটি সরকারি অনুষ্ঠানে হাজির ছিলেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন ও তাজমুল হোসেন। ছিলেন দলের জেলা সভাপতি তথা বিধায়ক আবদুর রহিম বক্সিও।

Advertisement

[আরও পড়ুন: ১০০ দিনের টাকা থেকে কাটমানি! অভিযুক্ত উপপ্রধানের স্বামী]

প্রার্থীর সমর্থনে ভোট প্রচারে নেই কেন এই প্রশ্নের জবাবে তৃণমূল জেলা সভাপতির দাবি, এখনও ‘অফিসিয়ালি’ ভোট প্রচার শুরু হয়নি। প্রচার শুরু করার ব্যাপারে জেলায় একটি বৈঠক হবে। বুধবারের সেই বৈঠকে কর্মসূচি ঠিক হবে। রাজ্যসভার সাংসদ মৌসম নুর জানান, তিনি জেলার বাইরে রয়েছেন। দিন কয়েক পরেই মালদহে ফিরবেন। তারপর দল যে নির্দেশ দেবেন, তা পালন করবেন তিনি।

প্রশ্ন উঠেছে, ‘বহিরাগত’ বলেই কি প্রার্থী অপছন্দ? তৃণমূলের নিচুতলার কর্মীদের একাংশের দাবি, তাঁরা মালদহ উত্তর কেন্দ্রে এবার রহিম বক্সি কিংবা মৌসম নুরকে প্রার্থী হিসেবে চেয়েছিলেন। কিন্তু দল তা অনুমোদন করেনি। ফলে আবদুর রহিম বক্সি ও মৌসম নুরের অনুগামীদের মধ্যে একটা ক্ষোভ তৈরি হয়েছে।

[আরও পড়ুন: নিজের গাড়ি নেই, পুরুলিয়ার তৃণমূল প্রার্থী শান্তিরামের প্রচারে আসছে দুধ সাদা দামি গাড়ি]

এদিন প্রচারে বেরিয়ে পুরাতন মালদহ, হবিবপুর ও গাজোল এলাকায় চষে বেড়ান তৃণমূল প্রার্থী। দেওয়াল লিখনেও অংশ নেন। সঙ্গে ছিলেন দলের কর্মীরা। জেলার নেতারা না থাকার বিষয়ে প্রসূন বন্দোপাধ্যায় বলেন, “আজকে প্রথম বলে অনেকেই ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন। তবে জেলা তৃণমূলের সবাই আমার পাশে রয়েছেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ