Advertisement
Advertisement
Asia Cup 2023 ICC ODI World Cup 2023 Team India Mohammed Siraj Rohit Sharma

Mohammed Siraj: কেন ১০ ওভার বোলিং করেননি সিরাজ? আসল কারণ জানালেন রোহিত

বিশ্বকাপেও আগুনে ফর্ম ধরে রাখতে চাইছেন মহম্মদ সিরাজ।

Asia Cup Final 2023, IND vs SL: Wanted Mohammed Siraj to bowl 10 overs, but trainer stopped him: Rohit Sharma। Sangbad Pratidin

রোহিত শর্মার ভরসার দাম দিলেন মহম্মদ সিরাজ। ছবি: টুইটার

Published by: Sabyasachi Bagchi
  • Posted:September 18, 2023 11:52 am
  • Updated:September 18, 2023 12:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহম্মদ সিরাজের (Mohammed Siraj) আগুনে পেসে ছারখার শ্রীলঙ্কা (Sri Lanka)। বোলিং ফিগার ৭-১-২১-৬। এরমধ্যে এক ওভারেই বিপক্ষের চার ব্যাটারকে ফিরিয়ে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ পেসার। চতুর্থ ওভারে তাঁর শিকার পথুম নিশাঙ্কা, সাদিরা সমরবিক্রমা, চরিথ আসালাঙ্কা এবং ধনঞ্জয় ডি সিলভা। তবুও কেন তিনি কোটার ১০ ওভার পূর্ণ করলেন না? এশিয়া কাপ (Asia Cup Final 2023) জিতে সেই আনটোল্ড স্টোরি জানিয়ে দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)।

ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে এসেছিলেন জোড়া এশিয়া কাপ জয়ী অধিনায়ক। সেখানে সিরাজের আগুনে স্পেল নিয়ে প্রশ্ন করা হলে রোহিত বলেন, “সিরাজ মাত্র ৭ ওভার বোলিং করল। অবশ্য ম্যাচের যা পরস্থিতি ছিল তাতে ৭ ওভারই যথেষ্ট। তবে আমি কিন্তু সিরাজকে ১০ ওভার বোলিং করাতে চেয়েছিলাম। তবে আমাদের ট্রেনারের কাছে মেসেজ পেয়েছিলাম। যাতে ওকে আর বোলিং না করানো হয়।”

Advertisement

[আরও পড়ুন: ‘লড়াই ওর রক্তে, মহম্মদ সিরাজ হতে গেলে দম লাগে’, ছাত্রের আগুনে পারফরম্যান্স দেখে মুগ্ধ ছোটবেলার কোচ]

কিন্তু এমন সিদ্ধান্ত নিয়েছিলেন দলের ট্রেনার? রোহিত ফের যোগ করেন, “আসলে আমাদের তো বিশ্বকাপের কথাও মাথায় রাখতে হবে। দেশের মাটিতে এত বড় ইভেন্ট। এরমধ্যে আমরা ২০১১ সালের পর বিশ্বকাপ জিততে ব্যর্থ হয়েছিলাম। সিরাজ আমাদের সম্পদ। তাই এমন সিদ্ধান্ত নিলাম।”

Advertisement

এই প্রথমবার কিন্তু শ্রীলঙ্কার ব্যাটিংকে সিরাজ বুঝে নিয়েছিলেন, এমনটা কিন্তু নয়। চলতি বছরের ১৫ জানুয়ারি দাসুন শনাকাদের বিরুদ্ধে নিয়েছিলেন ৩২ রানে ৪ উইকেট। অবশ্য এর আগে বিরাট কোহলির ১১০ বলে ১৬৬ এবং শুভমান গিলের ৯৭ বলে ১১৬ রানের সৌজন্যে ৫ উইকেটে ৩৯০ রান তুলে দিয়েছিল ভারত। জবাবে ব্যাট করতে নেমে সিরাজের দাপটে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলে ৩১৭ রানের বড় ব্যবধানে জয় পায় টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: বড় পরিবর্তন হতে পারে বিশ্বকাপের দলে? এশিয়ার সেরা হয়েই ইঙ্গিত রোহিতের]

সেই ম্যাচের প্রসঙ্গ আসতেই রোহিত ফের বলেন, “হ্যাঁ সেই ম্যাচটা বেশ মনে আছে। সিরিজের শেষ ম্যাচে সিরাজ এমন ভাবেই শ্রীলঙ্কাকে একা গুটিয়ে দিয়েছিল। সেবার এক স্পেলে লাগাতার ৮ ওভার বোলিং করেছিল। আশাকরি বিশ্বকাপেও সিরাজের এমন ফর্ম দেখা যাবে।”

বাবা মহম্মদ ঘউসের মৃত্যুর খবর পেয়েও অস্ট্রেলিয়া সফর থেকে দেশে ফিরে আসেননি সিরাজ। যে বাবা আজীবন লড়াই করে অর্থ উপার্জন করেছেন। শুধুমাত্র তাঁর ছোট ছেলেকে দেশের জার্সিতে খেলতে দেখবেন বলে। বাবার সেই স্বপ্নের কথা মাথায় রেখে সিরাজ জানিয়ে দেন, দেশে ফিরবেন না। বাকিটা কী ঘটেছিল সেটা তো সবাই জানে। এবারও শুধু স্কিল নয়, সঙ্গে ছিল মনের অদম্য জোর। সেটা সম্বল করেই শ্রীলঙ্কার বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে আগুন জ্বালিয়ে চলেছেন ‘মিয়া ম্যাজিক’। এবার অপেক্ষা কাপ যুদ্ধের। বল হাতে সিরাজের এমন আগুন ঝারানো বোলিং দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ