Advertisement
Advertisement
Asia Cup 2023 ICC ODI World Cup 2023 Team India Axar Patel Rohit Sharma

Asia Cup Final 2023: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন অক্ষর? বড় মন্তব্য করে দিলেন রোহিত

বিশ্বকাপ খেলতে পারবেন অক্ষর প্যাটেল?

Axar Patel likely to miss first two ODIs against Australia, says Rohit Sharma। Sangbad Pratidin

অক্ষরের অভাব টের পাবেন রোহিত? ফাইল চিত্র

Published by: Sabyasachi Bagchi
  • Posted:September 18, 2023 12:23 pm
  • Updated:September 18, 2023 12:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য সমাপ্ত এশিয়া কাপের (Asia Cup 2023) সুপার ফোরে বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ম্যাচ চলছিল। সেই ম্যাচে ব্যাট করার সময় বাঁহাতের আঙুলে চোট পেয়েছিলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। ফলে প্রতিযোগিতার ফাইনালের আগেই দলের বাইরে চলে যান। এমনকি অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের একদিনের সিরিজেও এই বাঁহাতি অলরাউন্ডারের খেলা অনিশ্চিত। সেটা স্পষ্ট জানিয়ে দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)।

অধিনায়ক হিসেবে দ্বিতীয়বার এশিয়া কাপ জেতার পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন রোহিত। সেখানে অক্ষরের মেডিক্যাল আপডেট নিয়ে প্রশ্ন করা হলে হিটম্যান বলেন, “অক্ষরের সামান্য চোট আছে। আশাকরি ১০ দিনের মধ্যে সুস্থ হয়ে যাবে। তবে আমি কিন্তু নিশ্চিত নই। অক্ষর কীভাবে ফিট হয়ে ওঠে সেটা জানার জন্য আমাদের অপেক্ষা করতেই হবে। কারণ সবার শারীরিক অবস্থা কিন্তু সমান নয়। কেউ কেউ খুব দ্রুত সুস্থ হয়ে ওঠে। আবার আরও অনেকটা সময় লাগে। তবে অক্ষরের চোট দেখে মনে হয়েছে যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচ ওর পক্ষে খেলা সম্ভব নয়।”

Advertisement

[আরও পড়ুন: বড় পরিবর্তন হতে পারে বিশ্বকাপের দলে? এশিয়ার সেরা হয়েই ইঙ্গিত রোহিতের]

শ্রীলঙ্কার বিরুদ্ধে অক্ষরের খেলা সম্ভব ছিল না। আর তাই তাঁর জায়গা ভরাট করার জন্য ওয়াসিংটন সুন্দরকে (Wasington Sundar) তড়িঘড়ি ডেকে পাঠানো হয়েছিল। এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি একদিনের ম্যাচেও অক্ষরকে পাওয়া যাবে না। তবে এশিয়ার সেরা হলেও, বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) তো এক জিনিস নয়। সেইজন্য এবার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও সুন্দরের কথা ভাবনাচিন্তা শুরু করে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অধিনায়ক হিসেবে দ্বিতীয় এশিয়া কাপ জয়ের সেটাও জানিয়ে গেলেন হিটম্যান।

Advertisement

রোহিত বলেন, “ঘরের মাঠে বিশ্বকাপ। একজন ভালো স্পিন বোলিং অলরাউন্ডার দরকার। অনেকেই আমাদের ভাবনাচিন্তায় আছে। সত্যি বলতে গত কয়েক দিন অশ্বিনের সঙ্গে ফোনে বেশ কয়েকবার কথা বলেছি। অশ্বিনের মতো ওয়াসিও (পড়ুন ওয়াসিংটন সুন্দর) আমাদের তালিকায় আছে। আসলে আমরা এমন একজনের খোঁজে আছি যে বোলিংয়ের সঙ্গে ব্যাটেও দলকে সাহায্য করবে।” ফলে অক্ষরের চোট যে বেশ বড়, এবং টিম ম্যানেজমেন্ট কাপ যুদ্ধের আগে আর নতুন কোনও ঝুঁকি নিতে রাজি নয়, সেটা রোহিতের কথায় ইঙ্গিত পাওয়া গেল।

শেষ পর্যন্ত যদি অক্ষর বিশ্বকাপ থেকে ছিটকে যান, তাহলে অশ্বিন ও সুন্দরের মধ্যে কে সুযোগ পাবেন? রোহিত ও রাহুল দ্রাবিড় জুটি অভিজ্ঞতা নাকি তারুণ্যকে মূল্য দেবেন। ২৮ সেপ্টেম্বরের মধ্যে ১৫ জনের দলে বদল আনা যাবে। এখন কে শেষ মুহূর্তে বাজিমাত করবেন সেটাই দেখার।

[আরও পড়ুন: কোন বিশেষ কারণে ১০ ওভার বোলিং করেননি সিরাজ? আসল কারণ জানালেন রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ