BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মাংস খেতে বাধা, খামার মালিককে শিক্ষা দিতে ২৫০টি হাঁসকে বিষ দিয়ে খুন

Published by: Sayani Sen |    Posted: December 5, 2021 1:11 pm|    Updated: December 5, 2021 3:13 pm

250 ducks allegedly killed by a man in Bangladesh । Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: খামারের ১০টি হাঁসের প্রতি লোভ ছিল তাদের। মালিক তাতে আমল দেননি। কিন্তু না খেতে পাওয়ায় প্রতিহিংসাপরায়ণ হয়ে পড়েছিল। প্রতিশোধ নিতে দেশি ও বিদেশি প্রজাতির অন্তত ২৫০টি হাঁসকে খুন করল দুষ্কৃতীরা। শুক্রবার ঢাকার আশুলিয়ার দরগারপাড় এলাকার ঘটনায় প্রায় ৪ লক্ষ টাকা ক্ষতির সম্মুখীন খামার মালিক।

খামার মালিক রাশেদ ভূঁইয়া জানান, বছরখানেক আগে লিজ নেওয়া জমিটিতে হাঁসের খামার গড়ে তোলেন তিনি। যেখানে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির হাঁস ছিল। সেগুলি দেখাশোনার জন্য একজন ম্যানেজারও রেখেছেন। শুক্রবার ম্যানেজার তাকে ফোন করে জানান, স্থানীয় জাহাঙ্গির, ফারুক ও বশির-সহ বেশ কয়েকজন তাঁর কাছে ১০টি হাঁস খাওয়ার বায়না ধরেছে। অভিযোগ, হাঁস না পেয়ে ওই যুবকেরা ম্যানেজারকে মারধর করে। ম্যানেজার পালিয়ে যান।

[আরও পড়ুন: নাগাল্যান্ডে ‘সন্ত্রাস দমন’ অভিযানে গুলি নিরাপত্তারক্ষীদের! বহু নিরীহ নাগরিকের মৃত্যু]

কিছুক্ষণ পরে ফের খামারে ফেরেন ম্যানেজার। তিনি দেখেন খামারের হাঁসগুলি ছটফট করছে। তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়ছে প্রত্যেকে। এভাবে প্রায় ২৫০টি হাঁসের মৃত্যু হয়। রাশেদ ভূঁইয়া বলেন, “দীর্ঘদিন ধরেই জাহাঙ্গিরের সঙ্গে জমি নিয়ে তাঁর বিরোধ লেগেই ছিল। এদিকে জাহাঙ্গির খামারে দু’জন লোক পাঠিয়ে ১০টি হাঁস চেয়েছিল খাওয়ার জন্য। এতে রাজি না হওয়ায় হুমকি দেয় তারা। হাঁস খেতে না পাওয়ায় বিষ দিয়ে আড়াইশোটি হাঁস মেরে ফেলেছে।

আশুলিয়া থানায় অভিযোগ দায়ের হয়েছে। এসআই আসওয়াদুর রহমান জানান, খামার মালিক রাশেদ ভূঁইয়া অভিযোগ জানিয়েছেন। তদন্ত করে দেখা হচ্ছে। অভিযুক্তরা নিশ্চয়ই গ্রেপ্তার হবে।

[আরও পড়ুন: সোমবারই সংসদে পেশ ‘ব্যাংক বেসরকারিকরণ’ বিল! দেশজুড়ে আন্দোলনের হুঁশিয়ারি রাকেশ টিকায়েতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে