Advertisement
Advertisement
AR Rahman

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন, ঢাকায় ৩ ঘণ্টার কনসার্টে এ আর রহমান, গাইবেন বহু গান

হাজার দর্শক বসে দেখতে পাবেন রহমানের সংগীতানুষ্ঠান।

AR Rahman will sing 35 songs at a concert in Dhaka on Bangabandhu's birth centinary | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 29, 2022 1:57 pm
  • Updated:March 29, 2022 2:30 pm

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bagladesh) ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)আয়োজিত অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় সংগীতশিল্পী এ আর রহমান (AR Rahman)। ‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’ নামে এ অনুষ্ঠান আয়োজন করেছে বিসিবি। এতেই অংশ নিতে তিনি পৌঁছে গিয়েছেন ঢাকায়। এই কনসার্টে তাঁর সঙ্গে পারফর্ম করবেন দু’শো জন শিল্পী। তিনঘণ্টার কনসার্ট করবেন তিনি, গাইবেন ৩৫ টি গান। রবিবার রাতে ঢাকায় (Dhaka) পৌঁছন রহমান। তিনি উঠেছেন ঢাকার বিখ্যাত হোটেল সোনারগাঁওয়ে। দু’দিন সেখানেই থাকার কথা।

AR Rahman
ঢাকা বিমানবন্দরে এ আর রহমান।

মঙ্গলবার শের-ই-বাংলা স্টেডিয়ামের এ আর রহমানের কনসার্টে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina)। এছাড়া প্রায় ১৫ হাজার দর্শককে এই কনসার্ট দেখার সুযোগ পাবেন। দর্শকদের জন্য টিকিট কেটে কনসার্টে প্রবেশের ব্যবস্থা করছে বিসিবি। সোমবার ঢাকার মিরপুরে মহড়া করেন জনপ্রিয় এই সংগীতশিল্পী। জানা গিয়েছে, ৩ ঘণ্টার অনুষ্ঠান করবেন রহমান।

Advertisement

[আরও পড়ুন: বাসন্তীতে বোমা বিস্ফোরণ, আগুনে পুড়ল বাড়ি, এলাকায় ব্যাপক আতঙ্ক]

জানা গিয়েছে, মঙ্গলবার শের-ই-বাংলায় তিন ঘণ্টারও বেশি সময় পারফর্ম করবেন এ আর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য বেশ বড় পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমানকে নিয়ে বিশাল কনসার্টের পাশাপাশি ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আয়োজনের কথাও ছিল। তবে মহামারী করোনা ভাইরাসের (Coronavirus)কারণে সব পরিকল্পনা বাতিল করা হয়। এই কনসার্টে পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। মিরপুরে কনসার্টের জন্য একেবারে প্রস্তুত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। স্টেডিয়ামের মূল মাঠের বড় একটা অংশ জুড়ে তৈরি হয়েছে মঞ্চ। সরাসরি মাঠে বসে কনসার্ট উপভোগ করতে পারবেন ১০ হাজার দর্শক।

Advertisement

[আরও পড়ুন: ‘জেলেনস্কিকে বলে দিন আমি ওঁদের থেঁতলে দেব’, শান্তি বৈঠকে হুঁশিয়ারি পুতিনের]

শহিদ সুরাবর্দী ইনডোর স্টেডিয়ামে টিকেট বিক্রির বুথে সোমবার টিকিট বিক্রি হয়েছে। মঙ্গলবারও সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিকিট পাওয়া যাবে। টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার টাকা (ব্রোঞ্জ – ক্লাব হাউজ)। এছাড়াও ৫ হাজার (গোল্ড – অন গ্রাউন্ড) ও ১০ হাজার টাকা (প্লাটিনাম – অন গ্রাউন্ড) মূল্যেও পাওয়া যাবে টিকিট। অনুষ্ঠানের প্রথম স্লটে পারফর্ম করবেন মমতাজ ও জনপ্রিয় ব্যান্ড মাইলস (Miles)। চার ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় স্লটে মঞ্চে উঠবেন এ আর রহমান। পুরো অনুষ্ঠান সরাসরি সম্প্রচার হবে বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ