Advertisement
Advertisement

Breaking News

Bangladesh

বাংলাদেশের ভালবাসায় ‘আপ্লুত’, প্রধানমন্ত্রী হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন আর্জেন্টিনার প্রেসিডেন্টের

প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন হাসিনা।

Argentina President thanks Bangladesh for support in football world cup | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:December 21, 2022 2:50 pm
  • Updated:December 21, 2022 2:50 pm

সুকুমার সরকার, ঢাকা: সদ্য সমাপ্ত বিশ্বকাপে বাংলাদেশের জনগণের অভাবিত সমর্থন ও ভালবাসায় আপ্লুত বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাই এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনতাকে ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

মঙ্গলবার রাতে নিজের টুইটার হ্যান্ডেলে এক বার্তায় বাংলাদেশকে ধন্যবাদ জানান প্রসিডেন্ট ফার্নান্দেজ। টুইটে তিনি লিখেছেন, “শেখ হাসিনা এবং গোটা বাংলাদেশের জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সময়ে আমরা যে বন্ধন এবং পারস্পরিক স্নেহ দেখেছি, তা বর্ণনাতীত। আজ দুই দেশের পতাকা আর্জেন্টিনায় উড়ছে। আসুন এই বন্ধন আরও গভীর ও দৃঢ় করি।” একইসঙ্গে, প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো চিঠিও প্রকাশ করেছেন।

Advertisement

[আরও পড়ুন: এখনও কাটেনি করোনাকাল, কোভিড টিকার চতুর্থ ডোজ দেওয়া শুরু বাংলাদেশে

ফুটবল বিশ্বকাপ জয়ের পর দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে গত সোমবার শুভেচ্ছা বার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই মঙ্গলবার ওই চিঠির জবাবে এক টুইট বার্তায় শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট। কাতারের লুসাইল স্টেডিয়ামে গত রবিবার রাতে বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে হারায় আর্জেন্টিনা। ৩৬ বছর পর ফের বিশ্বজয় করে মারাদোনার দেশ।

Advertisement

উল্লেখ্য, কয়েকদিন আগেই এক টুইট বার্তায় বাংলাদেশে পুনরায় দূতাবাস চালু করার পরিকল্পনার কথা জানিয়েছিলেন আর্জেন্টিনার (Argentina) বিদেশমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো। স্প্যানিশ ভাষায় করা ওই টুইটে বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে তাঁর একটি ছবিও জুড়ে দিয়েছিলেন কাফিয়েরো। বলে রাখা ভাল, বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে মেসির গোলের পর উল্লাসরত বাংলাদেশি সমর্থকদের একটি ভিডিও ফিফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করার পর তা বহির্বিশ্বের নজর কাড়ে। প্রচার করা হয় আর্জেন্টিনার বিভিন্ন সংবাদমাধ্যমেও। আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ সম্পর্কে টুইট করে বলা হয়, ‘আমাদের দলকে সমর্থন করার জন্য আপনাদের ধন্যবাদ! ওরা (বাংলাদেশিরা) আমাদের মতোই পাগল!’

[আরও পড়ুন: বাল্যবিবাহের বিরুদ্ধে জেহাদ, বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় বাংলাদেশের সানজিদা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ