১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জালেই বন্দি ভাগ্যের চাবিকাঠি! লক্ষাধিক টাকায় মাছ বিক্রি করে রাতারাতি ধনী বাংলাদেশের জেলে

Published by: Sucheta Sengupta |    Posted: April 23, 2022 2:06 pm|    Updated: April 23, 2022 2:13 pm

Bangladesh fisherman becomes millioneer after selling 150 kg fish in Cox's Bazar | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: রোজকার মতো জাল ফেলেছিলেন বাংলাদেশের (Bangladesh) এক জেলে। কিন্তু সেই জালেই যে ভাগ্যের চাবিকাঠি লুকিয়ে, কে-ই বা ভেবেছিল! অথচ বাস্তবে দেখা গেল তাইই। কক্সবাজারের (Cox’s Bazar) টেকনাফের সেন্টা মার্টিন দ্বীপে ওই জেলের জালে ধরা পড়েছে বিশালদেহী এক মাছ। আর তাতেই তাঁর ভাগ্য খুলে গেল। মাছটি বিক্রি করে রাতারাতি লাখপতি হয়ে গেলেন তিনি! শনিবার সকালে টেকনাফের এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

শনিবার সকালে সেন্ট মার্টিন দ্বীপে জেলের জালে ধরা পড়ে একটি বড়সড় মাছ (Fish)। জাল তুলতে দেখা যায়, সেটি ১৫০ কেজি ওজনের একটি বোল মাছ। মাছটি বাজারে লক্ষাধিক (Lakh)টাকায় বিক্রি হয়েছে বলে জানা যায়। স্থানীয় ব্যবসায়ী মাহবুব খান জানান, শনিবার সকালে স্থানীয় জেলে রশিদ মাঝির জালে ওই মাছটি ধরা পড়ে। রশিদ খান জানিয়েছেন, বাজারে নিয়ে গেলে মাছটির দাম চড়তে থাকে। শেষপর্যন্ত ১ লক্ষ ২০ হাজার টাকায় তা বিক্রি হয়েছে। এমন বিস্ময়কর ঘটনাকে ‘ইদের উপহার’ (Eid) হিসেবেই দেখছেন ওই মৎস্যজীবী। রশিদ মাঝির কথায়, ‘‘আল্লাহর রহমতে আমার জালে দেড়শ কেজি ওজনের বোল মাছটি ধরা পড়েছে। ইদের খরচ হিসেবে আল্লাহ মাছটি ধরার সৌভাগ্য আমাকে দিয়েছেন।’’

[আরও পড়ুন: ঠিক যেন প্রজাপতি! জানেন কত দামে বিক্রি হল গ্রিসের আশ্চর্য দেওয়ালহীন বাড়ি?]

টেকনাফ উপজেলার মৎস্য বিভাগের কর্মকর্তা মহম্মদ দেলোয়ার হোসেন জানান, ‘‘লোকজনের মাধ্যমে সেন্ট মার্টিন দ্বীপে এক জেলের জালে বড় একটি মাছ ধরা পড়ার খবর জেনেছি। মৎস্য শিকার বন্ধের নির্দেশিকা জারির পর তা মেনে চলার কারণে সাগরের মৎস্য সম্পদ বহুগুণ বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি মাছও বড় হয়েছে।’’ সম্প্রতি টেকনাফ উপকূলে জেলেদের জালে বড় বড় মাছ ধরা পড়েছে বলেও তিনি স্বীকার করেছেন।

[আরও পড়ুন: রাবড়ি দেবীর বাড়িতে ইফতার পার্টিতে নীতীশ, বদলাচ্ছে বিহারের রাজনৈতিক সমীকরণ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে