BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার কোপ, এবার অন-অ্যারাইভাল ভিসা স্থগিত করল বাংলাদেশ সরকার

Published by: Sucheta Sengupta |    Posted: July 11, 2021 2:10 pm|    Updated: July 11, 2021 2:10 pm

Bangladesh halts to issue on arrival visa to combat Corona virus | Sangbad Pratidin

সুকুমার সরকার, ঢাকা: কোপ বাড়াচ্ছে কোভিড-১৯ (COVID-19)। তা থেকে সুরক্ষিত থাকতে অন্যান্য দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসা (On-Arrival Visa) স্থগিত রাখার নির্দেশ দিল হাসিনা সরকার। তবে বিদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ীরা এই নিয়মের আওতায় পড়বেন না। তাঁদের জন্য ছাড় দেওয়া হয়েছে। ফলে স্বস্তিতে এই শ্রেণির মানুষজন।

অন-অ্যারাইভাল ভিসা স্থগিতের নির্দেশ প্রসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগ থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানকে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়, করোনা ভাইরাসের (Coronavirus) কারণে সুরক্ষাসেবা বিভাগ থেকে শুধু বিদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ী ছাড়া সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসা দেওয়া স্থগিত রাখতে হবে। তার ভিত্তিতে ৮ জুলাই নয়া নির্দেশিকা জারি হয়েছে।

[আরও পড়ুন: ‘জীবনের বড় ভুল ইন্ডাস্ট্রি করা’, বাংলাদেশে অগ্নিকাণ্ডের ঘটনায় আক্ষেপ সংস্থার চেয়ারম্যানের]

তাতে আরও বলা হয়, ঢাকার (Dhaka)শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে অনেক ব্যক্তি আগমনী ভিসা নেওয়ার জন্য আবেদন করেন। এখনকার নীতি অনুযায়ী, আগমনী ভিসা বা অন অ্যারাইভাল ভিসা প্রদান স্থগিত থাকায় তাঁরা সমস্যার মুখোমুখি হচ্ছেন। যার জেরে অনেককেই বিমানবন্দর থেকে ফিরে যেতে হচ্ছে। কিন্তু দেশের করোনা পরিস্থিতিতে জনগণের সুরক্ষার স্বার্থেই এই কঠোরতা দেখিয়েছে হাসিনা সরকার।

[আরও পড়ুন: শিকেয় লকডাউন, ‘বামন’ গরু দেখতে বাংলাদেশে মানুষের ঢল]

এদিকে, একদিনের ব্যবধানে শনিবার বাংলাদেশে (Bangladesh করোনায় মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮৫ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬,১৮৯ জনে। গত ১৪ দিন ধরে একটানা করোনায় শতাধিক মৃত্যু ঘটেছে। এদিকে, সুরক্ষার স্বার্থে ভারত-সহ মোট ২৪টি দেশ থেকে অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক নিষিদ্ধ করেছে বাংলাদেশ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব দেশের সঙ্গে সংযোগকারী বিমান বন্ধই থাকবে বলে জানানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement