BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন নিয়েও করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বাংলাদেশের স্বাস্থ্যসচিবের

Published by: Monishankar Choudhury |    Posted: April 3, 2021 11:33 am|    Updated: April 3, 2021 11:33 am

An Images

সুকুমার সরকার, ঢাকা: টিকা নিয়েও হল না শেষরক্ষা। করোনার ছোবল এড়াতে পারলেন না বাংলাদেশের (Bangladesh) স্বাস্থ্যসচিব মহম্মদ আবদুল মান্নান।

[আরও পড়ুন: বাংলাদেশে মোদি বিরোধী বিক্ষোভের নেপথ্যে পাকিস্তান! উঠছে চাঞ্চল্যকর দাবি]

জানা গিয়েছে, শুক্রবার রাজধানী ঢাকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে ভরতি করা হয় মান্নানকে। স্থানীয় সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রকের এক আধিকারিক। প্রসঙ্গত, আবদুল মান্নানের স্ত্রী কামরুন নাহার গত বছরের জুনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। ওই সময় মান্নানও কোয়ারেন্টাইনে ছিলেন। পরে দেশে করোনার টিকা দেওয়া শুরু হলে তিনি প্রথম দিকেই টিকা নেন। কিন্তু শেষপর্যন্ত করোনার থাবা এড়াতে পারেননি তিনি। এদিকে, করোনা ভ্যাকসিন নিয়েও একাধিক সংক্রমণ ও মৃত্যুর ঘটনায় উদ্বেগ ছড়িয়েহে চিকিৎসক মহলে। পরিস্থিতির গুরুত্ব বুঝে উদ্বিগ্ন প্রশাসনও।

বিশেষজ্ঞরা বলছেন, বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। পাশাপাশি, মিউটেশনের দরুণ আরও ভয়ানক হয়ে গিয়েছে ভাইরাসটি। ফলে সংক্রমণ ঠেকাতে একাধিক পদক্ষেপ করেছে প্রধানমঅন্তরী শেখ হাসিনার সরকার। গত মার্চ মাসে বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দিনক্ষণ ফের পিছিয়ে দেয় ঢাকা। মার্চ থেকে লকডাউনের (Lockdown)পর থেকে আগামী ৩০ মার্চ থেকে স্কুল, কলেজ খুলে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের (Coronavirus) দ্বিতীয় ধাক্কার পর তা বাতিল করা হয়। এবার শিক্ষা প্রতিষ্ঠান খোলার নতুন দিনক্ষণ জানালেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ইদের পর অর্থাৎ ১৫ মে’র পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। এই তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

[আরও পড়ুন: ফের বাংলাদেশের রোহিঙ্গা শিবিরে অগ্নিকাণ্ড, মৃত অন্তত ৩]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement